করোনায় কিছুটা স্বস্তি; দেশ জুড়ে কিছুটা কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

104
Advertisement

নিউজ ডেস্ক: দেশ জুড়ে করোনার তাণ্ডব অব্যাহত। তবে কিছুটা হলেও হ্রাস পেয়েছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। বর্তমানে প্রায় প্রতিদিন তিন লক্ষের নিচে নতুন কেস সামনে আসছে। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টায় ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ টি নতুন করোনার কেস এসেছে এবং ৩,৭৪১ জন আক্রান্ত মানুষ প্রাণ হারিয়েছেন। একই সময়ে, ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন মানুষও করোনামুক্ত হয়েছেন।

Advertisement

দেশে করোনার সর্বশেষ পরিস্থিতি একনজরে-

Advertisement
Advertisement

মোট মামলা – ২ কোটি ৬৫ লক্ষ ৩০ হাজার ১৩২ টি।

মোট টেস্ট – ২ কোটি ৩৪ লক্ষ ২৫ হাজার ৪৬৭ টি।

মোট মৃত্যু – ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬ জন

মোট সক্রিয় মামলা – ২৮ লক্ষ ৫ হাজার ৩৯৯ টি।

মোট টিকা – ১৯ কোটি ৫০ লক্ষ ৪ হাজার ১৮৪ টি।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) বলেছে যে, গতকাল ভারতে করোনার ভাইরাসের জন্য ২১ লক্ষ ২৩ হাজার ৭৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এতে করে এই পর্যন্ত দেশে মোট ৩২ কোটি ৮৬ লাখ লক্ষ হাজার ৯৩৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে ।

অন্যদিনের তুলনায় পশ্চিমবঙ্গেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের শনিবারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৮ হাজার ৮৬৩ জন এবং মৃত ১৫৪ জন। অন্যদিকে গত একদিনে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০২ জন। এরপরই রাজ্যে পুনরুদ্ধারের হার পৌঁছেছে ৮৮.৩২ শতাংশে।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী,রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮ জন।  গত ২৪ ঘণ্টা সময়ে রাজ্যে করোনা টেস্ট হয়েছিল ৭০ হাজার ১৯ টি, যার মধ্যে ১৮ হাজার ৮৬৩ জনের স্যাম্পেল পজিটিভ। আর সেই জন্যই পজিটিভিটি রেট ১০.৫৩ শতাংশ। সংক্রমন কমলেও মানুষের চিন্তা বাড়াচ্ছে এই পজিটিভিটি রেট।