চূড়ান্ত অমানবিক! করোনা আক্রান্ত মাকে অ্যাম্বুলেন্সে ফেলে পালালো ছেলে

118
চূড়ান্ত অমানবিক! করোনা আক্রান্ত মাকে অ্যাম্বুলেন্সে ফেলে পালালো ছেলে 1
চূড়ান্ত অমানবিক! করোনা আক্রান্ত মাকে অ্যাম্বুলেন্সে ফেলে পালালো ছেলে 2

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতিতে নানা ঘটনার সাক্ষী থাকছেন শহর কলকাতা। এবার করোনা আক্রান্ত মাকে হাসপাতালের বাইরে ফেলে পালাল ছেলে। মঙ্গলবার এমনই ঘটনার সাক্ষী থাকলো কলকাতা মেডিক্যাল কলেজ। জানা গিয়েছে মারণ ভাইরাসে সংক্রমিত ওই বৃদ্ধা খড়দহের বাসিন্দা। এদিন দীর্ঘক্ষণ কলকাতা মেডিক্যাল কলেজের সামনে অ্যাম্বুল্যান্সেই পরে ছিলেন বৃদ্ধা। পরে চালকের সহায়তায় তাকে হাসপাতালের ভর্তি করা হয়।

জানা গিয়েছে, বেশ কিছুদিন যাবত কিডনির সমস্যা নিয়ে আরজিকর মেডিক্যাল কলেজে ভর্তি ছিলেন ওই বৃদ্ধা। কিন্তু গত শনিবার থেকে তাঁর আচমকা শ্বাসকষ্ট শুরু হওয়ায় দ্রুত তার লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসায় তাকে আরজিকর মেডিক্যাল কলেজের তরফে বৃদ্ধাকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। অ্যাম্বুল্যান্স চালকের অভিযোগ, মঙ্গলবার সকালে পরিবারের লোকেরা তাঁকে অ্যাম্বুল্যান্সে তুলে দিয়ে আলাদা আসার নাম করে সেখান থেকেই চম্পট দেন। এদিকে বাড়ির লোকের কথা মতো অ্যাম্বুল্যান্সটি মেডিক্যাল কলেজের সামনে এলেও আর আসেনি ছেলে। এদিকে বৃদ্ধা এতটাই অসুস্থ যে নিজে নেমে হাসপাতালের ভিতর যেতে পারছিলেন না। ফলে দীর্ঘক্ষণ গাড়িতেই পরেছিলেন তিনি৷ পরে অ্যাম্বুল্যান্স চালকই জরুরি বিভাগে খবর দেন।

চূড়ান্ত অমানবিক! করোনা আক্রান্ত মাকে অ্যাম্বুলেন্সে ফেলে পালালো ছেলে 3

এদিকে বিষয়টি হাসপাতালের তরফে জানার পর চিকিৎসকরা বৃদ্ধাকে তাঁর নাম, ঠিকানা জিজ্ঞেস করেন। কিন্তু শুধুমাত্র নিজের বাড়ি খড়দহ এলাকায় এটুকুই বলতে পেরেছেন তিনি। এই মূহুর্তে ওই বৃদ্ধা মেডিক্যালে চিকিৎসাধীন। মেডিক্যাল কলেজের চিকিৎসকদের ধারনা, ওই বৃদ্ধা অ্যালঝাইমার্সে আক্রান্ত। এই কারণেই মাঝে মাঝে ভুলে যান। এর আগে খাস কলকাতায় করোনা রোগীর সঙ্গে প্রতিবেশীদের দুর্ব্যবহারের ঘটনা ঘটেছে বহুবার৷ তবে এই পরিস্থিতিতে অসুস্থ মাকে এভাবে হাসপাতালে ফেলে নিজের ছেলের পালিয়ে যাওয়ার ঘটনা স্বাভাবিকভাবেই চরম অমানবিক বলেই মনে করছেন সকলে৷