করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন

177
করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন 1

ওয়েব ডেস্ক : দিন যত যাচ্ছে টলিপাড়ায় করোনা থাবা ততই চওড়া হচ্ছে। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন সিনেমা ও টেলিভিশনের একাধিক অভিনেতা-অভিনেত্রী। এবার করোনার কবলে পড়লেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সূত্রের খবর, দিন কয়েক ধরেই তিনি সামান্য শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। সেকারণে চিকিৎসকের পরামর্শ মতো তাঁর করোনা পরীক্ষা করা হলে সোমবার রাতে এই বর্ষীয়ান শিল্পীর করোনা রিপোর্ট পজেটিভ আসে। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও এই পরিস্থিতিতে কোনোরকম ঝুঁকি না নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার নাগাদ তাঁকে কলকাতার বেলেভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন -  ফুঁসছে সমুদ্র, ভাসছে দিঘা! গার্ড ওয়াল উপচে ঢেউ ঢুকছে বাজারে, প্রকৃতির জোড়া ফলায় দশকের সেরা জলোচ্ছ্বাস

ঘটনায় বেলভিউ নার্সিংহোমের তরফে জানা গিয়েছে, অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ হওয়ার পর পরই সোমবার রাতেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারের তরফে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাঁর জন্য একটি বেডের ব্যবস্থা করার কথা জানানো হয়েছিল। সে অনুযায়ী বেডের ব্যবস্থা করা হয়। এদিকে আপাতত সামান্য শ্বাসকষ্ট ছাড়া তাঁর শরীরে অন্য কোনো অসুবিধা নেই বলেই জানা গিয়েছে। তবে পরিস্থিতি স্থিতিশীল হলেও যেহেতু এই মূহুর্তে অভিনেতার বয়স ৮৫ বছর, সেই সাথে অন্যান্য রোগ আগে থেকেই শরীরে বাসা বেঁধে রয়েছে সেকারণে ঝুঁকি না নিয়ে আপাতত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই তাঁর চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিমও গঠন করা হয়েছে।

এদিকে গতবছরই নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন হাসপাতালে ভর্তি ছিলেন সৌমিত্র বাবু। তার ওপর দীর্ঘদিন ধরেই সিওপিডির সমস্যায় ভুগছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ফলে এই মূহুর্তে বাংলা চলচ্চিত্রের এই বর্ষীয়ান অভিনেতার শ্বাসকষ্টের সমস্যা স্বাভাবিকভাবেই চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। এদিকে করোনা ভিতি কাটিয়ে লকডাউন পরবর্তীতে ইতিমধ্যেই পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নিজের বায়োপিক ‘অভিযান’ এর শ্যুটিং করেছিলেন তিনি। এর মধ্যেই এই বর্ষীয়ান অভিনেতা করোনায় আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই টলিপাড়ার অন্দরে সকলের কপালেই চিন্তার ভাঁজ পড়েছে। তবে শুধুমাত্র বড়ো পর্দা নয় ইতিমধ্যেই ছোটপর্দারও একধিক অভিনেতা-অভিনেত্রী করোনার শিকার হয়েছেন।

করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন 2