দীর্ঘ অসুস্থতার পর সামান্য স্বস্তি! আপাতত ‘সংকটমুক্ত’ সৌমিত্র চট্টোপাধ্যায়, সফল দ্বিতীয় ডায়ালিসিস

423
দীর্ঘ অসুস্থতার পর সামান্য স্বস্তি! আপাতত 'সংকটমুক্ত' সৌমিত্র চট্টোপাধ্যায়, সফল দ্বিতীয় ডায়ালিসিস 1
দীর্ঘ অসুস্থতার পর সামান্য স্বস্তি! আপাতত 'সংকটমুক্ত' সৌমিত্র চট্টোপাধ্যায়, সফল দ্বিতীয় ডায়ালিসিস 2

ওয়েব ডেস্ক : দীর্ঘ অসুস্থতার পর অবশেষে সামান্য স্বস্তির খবর। নতুন করে আর বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা সংকটজনক হয়নি। বেলভিউ হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌমিত্রবাবুর দ্বিতীয়বারের ডায়ালিসিসও সাফল্য পেয়েছে। তবে শনিবার, ফের তৃতীয়বারের জন্য তাঁর ডায়ালিসিস হতে পারে বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তবে সৌমিত্রবাবু আগের তুলনায় আপাতত সুস্থ হলেও যেহেতু তাঁর রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম, সেকারণে ইতিমধ্যেই অভিনেতাকে ২ ইউনিট রক্ত দেওয়া হয়েছে। তবে তাঁর স্নায়ুজাত সমস্যা এখনও স্বাভাবিক হয়নি বলে জানা যাচ্ছে।

শুক্রবার দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালের তরফে জানানো হয়েছে, অভিনেতার রক্তচাপ এখন আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে। তাকে ৫০% ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। পাশাপাশি আপাতত শ্বাস-প্রশ্বাসে তাঁর কোনোরকম সমস্যা হচ্ছে না। নতুন করে সৌমিত্রবাবুর জ্বর কিংবা রক্তপাত আর কোনোটাই হয়নি বলেই জানিয়েছেন চিকিৎসক অরিন্দম কর। প্রসঙ্গত, চলতি মাসের ৬ তারিখ করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পর্দার ‘ফেলু দা’। তারপর অবশ্য তাঁর অবস্থার কিছুটা উন্নতি ঘটে। এমনকি করোনা রিপোর্টও নেগেটিভও এসেছিল ।

দীর্ঘ অসুস্থতার পর সামান্য স্বস্তি! আপাতত 'সংকটমুক্ত' সৌমিত্র চট্টোপাধ্যায়, সফল দ্বিতীয় ডায়ালিসিস 3

দিন কয়েক সুস্থ থাকার পর গত ২৪ অক্টোবর ফের গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা এনসেফ্যালোপ্যাথির সংক্রমণ ক্রমশই বেড়ে চলছিল সৌমিত্রের শরীরে। শুধু তাই নয়, অভিনেতার রক্তের প্লেটলেটের সংখ্যা ক্রমশ কমছিল। পাশাপাশি বেড়ে গিয়েছিল ইউরিয়া আর সোডিয়ামের মাত্রা। এর জেরে তাঁর শারীরিক অবস্থা ক্রমশ সংকটজনক হয়ে উঠছিল। সেকারণে ইমিউনোগ্লোবিন এবং স্টেরয়েড দিয়ে একটা সময় পরিস্থিতির কিছুটা উন্নতি করা হলেও তা কিন্তু দীর্ঘস্থায়ী হয়নি।