ক্রমশ সংকটজনক বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থা, ফের ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়

431
Advertisement

ওয়েব ডেস্ক: শনিবার রাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়, রবিবার নবমীর রাতে আচমকা সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের শারীরিক অবস্থা আরও সংকটজনক হতে শুরু করে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, রবিবার রাত থেকে অভিনেতার স্নায়ু কাজ করছে না। এমনকি চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন না বর্ষীয়ান অভিনেতা। এর জেরে অবশেষে তাকে ফের ভেন্টিলেশনে পাঠানো হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, করোনা নেগেটিভ হলেও করোনা এনসেফ‍্যালোপ‍্যাথিতে আক্রান্ত ছিলেন সৌমিত্রবাবু। সেই সংক্রমণ ইতিমধ্যেই আরও বেড়েছে।
এবিষয়ে চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, এই মূহুর্তে সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের অঙ্গ প্রত‍্যঙ্গ স্বাভাবিকভাবেই কাজ করছে। তবে যেহেতু তাঁর হিমোগ্লোবিনের সমস্যা আছে, সেহেতু তার রক্তে প্লেটলেটের সংখ‍্যা অনেকটাই কমে গিয়েছে। ফলে চিকিৎসকদের তরফে সব দিক বিচার বিবেচনা করে শেষমেশ বর্ষীয়ান অভিনেতাকে ফের ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
Advertisement

এদিকে একেই সৌমিত্রবাবুর বয়স অনেকটাই বেশি, তারওপর কোমর্বিডিটির সমস্যা রয়েছে। ফলে এই নিয়ে বেশ খানিকটা দুশ্চিন্তায় রয়েছেন চিকিৎসকরা। এবিষয়ে শনিবারই মেডিক্যাল দলের প্রধান জানিয়েছেন, “তাঁর ফুসফুস এবং রক্তচাপ এখন ভালোই কাজ করছে। কিন্তু আশঙ্কিত হওয়ার কারণ আছে। তাঁর প্লেটলেটের সংখ্যা কমেছে। কী কারণে সেটা হয়েছে, তা বোঝার চেষ্টা করছি। রবিবার আমরা কিছু কঠোর সিদ্ধান্ত নেব।” পাশাপাশি অরিন্দম কর জানিয়েছেন, “আমরা সবরকমভাবে চেষ্টা করছি। কিন্তু কখনও কখনও কারোর ক্ষেত্রে সেই চেষ্টা যথেষ্ট নয়। যিনি এই বয়সে রোগে ভুগছেন।”