রক্তক্ষরণ থেমেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের, অভিনেতার তন্দ্রাচ্ছন্ন ভাব কাটানোর চেষ্টা করছেন চিকিৎসকরা

213
Advertisement

ওয়েব ডেস্ক : গত দু’দিনে সঙ্কটজনক অবস্থা কাটিয়ে অবশেষে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল এমনটাই জানালেন হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার ওই বেসরকারি হাসপাতালের তরফে সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা সম্পর্কে বুলেটিন প্রকাশ করা হয়। তাতে বলা হয় আপাতত অভিনেতার অভ্যন্তরীণ রক্তক্ষরণ কমলেও তাঁর রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ এখনও কমই আছে। এর কয়েকঘন্টা পর রাত ১০টা নাগাদ ফের বুলেটিন প্রকাশ করা হয়। তাতে বলা হয়েছে, অভিনেতার রক্তক্ষরণ সম্পূর্ণ বন্ধ হয়েছে। পাশাপাশি তাঁর হিমোগ্লোবিনের মাত্রা কম থাকলেও আগের থেকে নতুন করে নামেনি। এমনকি প্লেটলেটও কমেনি।

Advertisement

সোমবার রাত প্রবাদপ্রতিম অভিনেতার শারীরিক অবস্থা সম্পর্কে রাত ১০টার বুলেটিনে চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, অভিনেতার নতুন কোনো সমস্যা হলে যাতে সাথে সাথেই চিকিৎসা শুরু করতে পারে সেকারণে রেডিওলজিস্ট, ভাস্কুলার সার্জেন, অ্যানাস্থেসিস্ট সকলে মিলে অভিনেতার খেয়াল রাখছেন। পাশাপাশি তাঁরা পরিস্থিতি খতিয়ে দেখছেন। তবে নতুন করে যাতে রক্তক্ষরণ শুরু না হয় সে বিষয়ে বিশেষ নজর রাখা হচ্ছে। যদি ফের রক্তক্ষরণ না হয় তবে মঙ্গলবার থেকে সৌমিত্রবাবুর তন্দ্রাচ্ছন্ন ভাব কাটিয়ে তোলার দিকেই বিশেষ নজর দেবেন তাঁর মেডিকেল টিম। পাশাপাশি জমাট বাঁধা রক্ত পুরোটাই বার করে দেওয়া যায় সে বিষয়টিও নজরে রাখা হবে।

Advertisement
Advertisement

সোমবার রাতে ডাঃ অরিন্দম কর আরও জানিয়েছেন, ” বর্তমানে অভিনেতার হার্ট ঠিকমতোই কাজ করছে। ফুসফুসের সংক্রমণও নতুন করে বাড়েনি, রক্তচাপও স্থিতিশীল রয়েছে। তাঁর ভেন্টিলেশন সাপোর্ট একই আছে, অক্সিজেন স্যাচুরেশনের পরিমাণও স্থিতিশীল।” এদিন অভিনেতার মেডিকেল টিমের চিকিৎসকদের মতে,নতুনভাবে রক্তক্ষরণ যাতে আর না হয় সেদিকেই বেশি নজর রাখা হয়েছে, তা না হলে জমাটবাঁধা রক্ত পুরোটা বের করা সম্ভব হবে না। একেই বয়স বেশী হওয়ায় একটা ধকল থেক্রি যায়, তারওপর শরীরে একাধিক অসুখ রয়েছে। ফলে সব মিলিয়ে আপাতত বেশ কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। এদিন ডাঃ অরিন্দম কর জানান, “আমরা সেরা চেষ্টাটাই করছি। সৌমিত্রবাবুকে ভাল করে তোলার জন্য যা করণীয় সবটাই করা হচ্ছে। আপনাদের প্রার্থনা প্রয়োজন।”