আগামী ২৪ ঘন্টায় ভিজবে দক্ষিণবঙ্গ, উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস

192

ওয়েব ডেস্ক : কয়েকদিনের একটানা গরমে নাজেহাল মানুষজন। অবশেষে স্বস্তি। আগামী ২৪ ঘন্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। পাশাপাশি সোমবার কলকাতার আকাশ খানিকাটা মেঘলা থাকবে। সেই সাথে যেহেতু একমুহূর্তে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি, সেকারণে আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বেশী থাকবে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এদিন সন্ধ্যা থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে।

আরও পড়ুন -  দুস্কৃতি তাণ্ডব ঝাড়গ্রামে , মাথায় বন্দুক মেরে লুট ব্যবসায়ীর টাকা

এদিকে সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২° সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৯২ ℅। এদিকে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবে। তবে শুধু মাত্র উত্তরবঙ্গের সমতলেই নয় পাশাপাশি, পার্বত্য এলাকাতেও শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সাথে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে সিকিম, অসম, মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতেও। এদিকে শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে৷

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, একটি মৌসুমী অক্ষরেখার হিমালয়ের পাদদেশ থেকে ইতিমধ্যেই উত্তরবঙ্গের দিকে অবস্থান করেছে। এই মৌসুমি অক্ষরেখাটি অমৃতসর, বরেলি থেকে জলপাইগুড়ি হয়ে অসমের ওপর দিয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত। এর জেরেই রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যার কারনে উত্তরবঙ্গে বৃষ্টি হবে।

আগামী ২৪ ঘন্টায় ভিজবে দক্ষিণবঙ্গ, উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস 1