ট্যাক্স মুকুবের দাবিতে ২রা থেকে বাগডোগরা বিমানবন্দরে ট্যাক্সি পরিষেবা বন্ধের ডাক

192
ট্যাক্স মুকুবের দাবিতে ২রা থেকে বাগডোগরা বিমানবন্দরে ট্যাক্সি পরিষেবা বন্ধের ডাক 1

ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি: কোভিডের ধাক্কা সইতে না সইতে ফের ধাক্কা রাজ্যের পর্যটন ও পরিবহন ব্যবসায়। আগামী ২রা ফেব্রুয়ারি থেকে বাগডোগরা অল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে সমস্ত পরিষেবা। ট্যাক্সি চালকদের অভিযোগ, প্রশাসনের দ্বারস্থ বহুবার হয়েও কোনও সুরাহা না মেলায় এই সিদ্ধান্ত।শনিবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠক করে ধর্মঘটের কথা জানানো হয় সংগঠনের তরফে।

ট্যাক্স মুকুবের দাবিতে ২রা থেকে বাগডোগরা বিমানবন্দরে ট্যাক্সি পরিষেবা বন্ধের ডাক 2

জানা গিয়েছে, লকডাউনে ৬ মাস তাঁরা ট্যাক্সি চালাতে পারেননি। ফলে পর্যটনমন্ত্রীর সঙ্গে দেখা করে ট্যাক্স মুকুব করার দাবি জানানো হয় সংগঠনের তরফে। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে পুরোনো ভাড়া দিয়ে কোনওমতেই তাঁদের সংসার চালানো সম্ভবপর হচ্ছে না। এসব দাবিকে সামনে রেখে এদিন তাঁরা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন।

ট্যাক্স মুকুবের দাবিতে ২রা থেকে বাগডোগরা বিমানবন্দরে ট্যাক্সি পরিষেবা বন্ধের ডাক 3

এদিন সংগঠনের তরফে হুংকারের সুরে জানানো হয়, তাদের সমস্যা দ্রুত মেটানো না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে যাবেন তাঁরা। উল্লেখ্য শিলিগুড়ি শহর থেকে ১০কিলোমিটার দূরত্বে অবস্থিত বাগডোগরা বিমানবন্দর থেকে শিলিগুড়ি, জলপাইগুড়ি ও দার্জিলিং যাওয়ার জন্য পর্যটকদের নির্ভরযোগ্য বাহন হল ট্যাক্সি। কেউ কেউ সিকিম যাওয়ার জন্যও সরাসরি এখান থেকে ট্যাক্সি নিয়ে থাকেন। ফলে এই ধর্মঘটে পর্যটকদের যথেষ্ট পরিমাণে সমস্যা হতে পারে।

সবচেয়ে বড় কথা করোনা কালের ধাক্কা কাটিয়ে সবে পাহাড়ে ভিড় জমতে শুরু করেছে। শীতের মরশুমে যখন পর্যটকরা উত্তরের প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করতে আসতে শুরু করেছেন, সেই সময় বাগডোগরা বিমানবন্দরকে ঘিরে ট্যাক্সি পরিষেবা ব্যাহত হলে পর্যটনে যে তার বেশ বড় প্রভাব পড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Previous articleশাহি বিমানে দিল্লী গিয়ে শাহের সঙ্গে বৈঠক শেষে বিজেপিতে যোগ রাজীব বৈশালীদের
Next articleশালবনীতে হাতির হামলায় মৃত যুবক