ঘোষনা হচ্ছে নতুন নির্দেশ, লকডাউন অস্বীকার করলে দেখা মাত্র গুলি তেলেঙ্গানায়

255
ঘোষনা হচ্ছে নতুন নির্দেশ, লকডাউন অস্বীকার করলে দেখা মাত্র গুলি তেলেঙ্গানায় 1

নিজস্ব সংবাদদাতা: লকডাউন বলবৎ করার জন্য পুলিশকে আরও কঠিন নির্দেশ দিতে চলেছে তেলাঙ্গানা সরকার। প্রয়োজনে শ্যুট এট সাই বা দেখা মাত্র গুলির ক্ষমতা দিতে চলেছেন মূখ্যমন্ত্রী। মঙ্গলবার দেশজুড়ে ২১ দিন লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তারপরেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও(কেসিআর) জানিয়েছেন, তাঁর রাজ্যে এই লকডাউন কেউ না মানলে তাকে দেখামাত্র গুলির নির্দেশ দেওয়া হবে। অবিলম্বেই এই নির্দেশিকা পুলিশকে পাঠিয়ে দেওয়া হবে বলে মূখ্যমন্ত্রী সংবাদমাধ্যমকে জানান।

ঘোষনা হচ্ছে নতুন নির্দেশ, লকডাউন অস্বীকার করলে দেখা মাত্র গুলি তেলেঙ্গানায় 2

করোনা নিয়ে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী দ্বিতীয় ভাষনের পরই কেসিআর তেলেঙ্গানার জনগণের কাছে আবেদন করেন, এই লকডাউনের সময় সবাই যাতে ঘরে থাকেন। প্রশাসনের সঙ্গে সহযোগিতার আর্জি জানান তিনি। তারপরেই তিনি বলেন, “যদি পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারে তাহলে দেখামাত্র গুলি করার নির্দেশ দেওয়া হবে। সেইসঙ্গে সেনাও মোতায়েন করা হবে।”

ঘোষনা হচ্ছে নতুন নির্দেশ, লকডাউন অস্বীকার করলে দেখা মাত্র গুলি তেলেঙ্গানায় 3

এই পরিস্থিতিতে সব রাজনৈতিক নেতাদের কাছেও তাঁর আবেদন, সবাই যাতে সাধারণ মানুষকে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের প্রয়োজনীয়তার কথা বোঝান। তিনি বলেন, “সব নেতারা কোথায়? আমি রাস্তায় কোনও নেতাকে দেখা পাচ্ছি না। আমি খালি পুলিশ, পুরসভা ও অন্যান্য দফতরের কর্মীদের দেখছি। মানুষকে সাহায্য করার জন্য নেতাদের বেরিয়ে আসতে হবে।” যদিও কেসিআররের এই বক্তব্য মানুষকে ভয় দেখানোর জন্য নেহাৎই চমক নাকি বাস্তবিকই সত্যি তা বোঝা যায়নি। তবে তাঁর ঘোষনার ১২ঘন্টা পরেও পুলিশের কাছে এমন কোনও নির্দেশ পৌঁছায় নি বলেই জানা গিয়েছে।

Previous articleপুলিশের তাড়ায় মায়ের ভোগ ফেলে পালাল মানুষ, মুচলেকা দিয়ে ছাড়া পেল আয়োজক
Next articleমোদির লক আউট ভেঙেই যোগীর রাম পুজো, অবাক সারা দেশ