রাতের আঁধারে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ; গুরুতর জখম ৬ বিজেপি কর্মী, ঘটনাস্থলে ফরেন্সিক দল

484
রাতের আঁধারে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ; গুরুতর জখম ৬ বিজেপি কর্মী, ঘটনাস্থলে ফরেন্সিক দল 1

অশ্লেষা চৌধুরী: রাতের আঁধারে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণে গুরুতর জখম ৬ জন, পুড়ে ছাই একটি বাড়ী। আহতরা সকলেই বিজেপি কর্মী বলে জানা গিয়েছে। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার গোসাবার বাদামতলা এলাকায়। আহতদের দাবী তাদের দিকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছে, অপরদিকে পুলিশের অনুমান বপমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণের ঘটনা।

জানা যায়, শুক্রবার রাতে হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে গোসাবা থানার আরামপুরের ৪ নম্বর কাটাখালি এলাকা। বিয়েবাড়ি থেকে ফিরছিলেন বেশ কয়েকজন। সেই সময়ই একটি গাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়। বোমার আঘাতে ওই গাড়িতে থাকা ছ’জনই আহত হন। পরে স্থানীয়রা ছ’জনকে উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করেন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। সূত্রের খবর, আহতরা হলেন শোভন দেবনাথ, বিক্রম শীল, অর্পণ দেবনাথ, সুজন কুরালি, মহাদেব নায়েক ও অনাথ মণ্ডল। খবর দেওয়া হয় ক্যানিং থানায়। ঘটনাস্থলে যায় পুলিশ। হাসপাতালে গিয়ে আহতদের পরিবারের সঙ্গেও কথা বলে তারা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

রাতের আঁধারে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ; গুরুতর জখম ৬ বিজেপি কর্মী, ঘটনাস্থলে ফরেন্সিক দল 2

আহতদের পরিবারের দাবী, অনুষ্ঠান বাড়ী থেকে ফেরার পথে, বিজেপি কর্মীদের লক্ষ্য করে বোমা ছোঁড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতকারীরা। অভিযুক্তরা স্থানীয় তৃণমূল প্রধান বিকাশ নস্করের অনুগামী বলেই দাবী আহতদের। তৃণমূলের পাল্টা দাবী, সদ্য বিজেপিতে যোগ দেওয়া স্থানীয় নেতা বরুণ প্রামাণিকের মদতে বিজেপি কর্মী বলরাম মণ্ডলের বাড়ীতে বোমা বাঁধা হচ্ছিল। তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে। যদিও বিজেপি নেতা সঞ্জয় কুমার নায়কের দাবী, “এ কথা একেবারেই ভিত্তিহীন। ভোট ঘোষণার পর থেকে জয়ন্ত নস্কর, বিকাশ নস্করদের মদতে এলাকায় দুষ্কৃতিরাজ চলছে। বিজেপি কর্মী, কার্যকর্তাদের বাড়ীর সামনে বোমা বিস্ফোরণ ঘটানো হচ্ছে। এটা তারই নমুনা।”

পুলিশ সূত্রে খবর, কেন এই হামলা হল তারই খোঁজ করছেন তারা। আহতদের কোনও ব্যক্তিগত শত্রু ছিল নাকি এর পিছনে রাজনৈতিক শত্রুতা রয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। যদিও পুলিশের প্রাথমিক অনুমান বোমা বাঁধতে গিয়েই এমন দুর্ঘটনা ঘটেছে। তবে ভোটের মুখে এমনও ঘটনায় রাজনৈতিক সংঘর্ষের আঁচও উড়িয়ে দিচ্ছেন না তারা। জানা গিয়েছে, বোমার তীব্রতা এতটাই ছিল যে মুহূর্তে আগুন লেগে যায়। আর তার জেরেই পুড়ে একেবারে ছাই হয়ে গিয়েছে একটি আস্ত বাড়ীও। ঘটনার তদন্তে বম্ব স্কোয়াড ও ফরেন্সিক দলও রয়েছে।