সরকারি আধিকারিকদের বাঁশ দিয়ে পেটানোর নিদান কেন্দ্রীয় মন্ত্রীর! বিতর্কের মুখে বিজেপি সাংসদ

244
সরকারি আধিকারিকদের বাঁশ দিয়ে পেটানোর নিদান কেন্দ্রীয় মন্ত্রীর! বিতর্কের মুখে বিজেপি সাংসদ 1

নিউজ ডেস্ক: কথা না শুনলে সরকারি আধিকারিকদের ‘বাঁশ দিয়ে পেটান’। জনসাধারনকে সরাসরি নির্দেশ কেন্দ্রীয় মন্ত্রী তথা বিহারের বেগুসরাইয়ের বিজেপি সাংসদ গিরিরাজ সিং। আর এমন বিতর্কিত মন্তব্যের কারণে ফের একবার সংবাদ শিরোনামে কেন্দ্রীয় মন্ত্রী।

সম্প্রতি বেগুসরাইয়ে একটি কৃষি প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। সেখানেই মৎস্য, পশুপালন ও ডেয়ারি বিভাগের মন্ত্রী বলেন, তাঁর কাছে প্রায়ই অভিযোগ আসে যে, সরকারি আধিকারিকরা জনতার অভিযোগে কান দেন না। তখনই এহেন পরামর্শ দিয়ে বসেন মন্ত্রী।

সরকারি আধিকারিকদের বাঁশ দিয়ে পেটানোর নিদান কেন্দ্রীয় মন্ত্রীর! বিতর্কের মুখে বিজেপি সাংসদ 2

মন্ত্রী বলেন, এমন অভিযোগ যখন আসে, আমি তাঁদের বলি, ‘এ সব ছোটখাটো ব্যাপারের জন্য আমার কাছে কেন আসেন। সাংসদ, বিধায়ক, গ্রামের মুখিয়া, ডিএম, এসডিএম, বিডিও- সবার কর্তব্য জনতার সেবা করা। যদি তাঁরা আপনাদের কথা না শোনেন, তাহলে দুহাতে বাঁশ তুলে নিয়ে তাঁদের মাথায় মারুন। এতেও যদি কাজ না হয়, তাহলে গিরিরাজ আপনাদের সঙ্গে রয়েছে।‘ আসলে বেগুসরাইয়ের সেদিনের সভায় এক ব্যক্তি গিরিরাজের কাছে সিও-র বিরুদ্ধে অভিযোগ করেন। এ ব্যাপারেই গিরিরাজ ‘বাঁশ দিয়ে পেটানো’র নিদান দেন।

স্বাভাবিক ভাবেই মন্ত্রীর এমন মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় ওঠে রাজ্য জুড়ে। আর এ নিয়ে মন্ত্রীকে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করেনি বিরোধী দল। গিরিরাজের এই মন্তব্য নিয়ে রাজ্যের নীতীশ সরকারকে নিশানা করেছে বিরোধী দল আরজেডি। তাদের কটাক্ষ, রাজ্যে কি সরকার চলছে, না মহাজঙ্গলরাজ? আরজেডি ট্যুইট করে লিখেছে, ‘একদিকে নীতীশ সরকার যুবকদের বলছে যে, সরকার বা আধিকারিকদের বিরোধিতা করলে, ধর্ণায় বসলে বা সোশ্যাল মিডিয়ায় কিছু লিখলে জেলে ভরে দেওয়া হবে, চাকরি দেওয়া হবে না! অন্যদিকে, গিরিরাজ বলছেন, আধিকারিকদের বাঁশ দিয়ে মারুন! এখানে সরকার চলছে, না মহাজঙ্গলরাজ?’ অবশ্য বিতর্ক চাপা দিতে বিহার বিজেপির এক নেতা বলেছেন, ‘গিরিরাজ সিং জননেতা। মানুষের রাগকে ঠান্ডা করতেই তিনি এই মন্তব্য করেছেন। আমরা তাঁর এই মন্তব্যকে হালকাভাবে নিচ্ছি।’

উল্লেখ্য, মাঝেমধ্যেই বিতর্কিত বক্তব্যের জন্য আলোচনার শীর্ষ বিন্দু হয়ে ওঠেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ। এই মন্ত্রী আবার বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকও। গত কয়েকমাস ধরেই বিভিন্ন জায়গায় তিনি গিয়েছেন এবং নরম-গরম মন্তব্য করে আলোচনায় এসেছেন। এমনকি কয়েকদিন আগেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উনের সঙ্গে তুলনা করে ফেলেন তিনি। তাছাড়া এর আগেও মমতাকে তিনি পুতনা রাক্ষসী বলেও কটাক্ষ করেছিলেন এই কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। আর এইবার প্রকাশ্যে সরকারি আধিকারিদের বাঁশ দিয়ে পেটানোর পরামর্শ দিয়ে নতুন করে বিতর্কের জন্ম দিলেন মন্ত্রী।