আগামী ২২ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক ট্যাক্সি-ওলা-উবেরের,দাবী ভাড়া বাড়ানোর

84
আগামী ২২ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক ট্যাক্সি-ওলা-উবেরের,দাবী ভাড়া বাড়ানোর 1
আগামী ২২ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক ট্যাক্সি-ওলা-উবেরের,দাবী ভাড়া বাড়ানোর 2

নিউজ ডেস্ক:সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই গত ১ আগস্ট থেকে ট্যাক্সির ভাড়া বাড়িয়ে দেয় সংগঠনগুলো। উঠলেই ৫০ টাকা ভাড়া ধার্য করা হয়। যদিও মিটার রিডিংয়ে তা ৩০ টাকাই দেখাচ্ছিল।পরিবহণ দফতরের তরফে জানানো হয়,হঠাৎ করে ভাড়া বাড়ানো বেআইনি। কেউ অতিরিক্ত ভাড়া দাবি করলে ব্যবস্থা নেওয়া হবে। তাতেও অবশ্য তা থেমে যায়নি। বর্দ্ধিত ভাড়াই নিতে থাকে ট্যাক্সিচালকরা। শেষপর্যন্ত সরকারের চাপে পিছু হটতে বাধ্য হয় ট্যাক্সি মালিকরা।আবারও ভাড়ার দাবীতে সরব হয়েছেন তারা।

আগামী ২২ ফেব্রুয়ারি টানা ২৪ ঘণ্টার রাজ্যে ধর্মঘটের ডাক দিল ট্যাক্সি–ওলা–উবেরের৷ ভাড়া বৃদ্ধির দাবিতে তাঁদের এই ধর্মঘট। আগেই রাজ্য সরকারের কাছে ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছে ট্যাক্সি সংগঠনগুলি।

আগামী ২২ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক ট্যাক্সি-ওলা-উবেরের,দাবী ভাড়া বাড়ানোর 3

সকাল ৭টা থেকে ধর্মঘটের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ ট্যাক্সি অপারেটার্স কো–অর্ডিনেশন কমিটি। করোনা পরিস্থিতির জেরে একটানা লকডাউনে আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত ট্যাক্সিমালিকরা। এর ওপর ডিজেলের দাম-বৃ্দ্ধির জেরে ঘোর সংকটে ট্যাক্সিমালিকরা। ভাড়া বৃদ্ধির দাবিতে ট্যাক্সিমালিকরা। রাজ্য সরকারের কাছে ইতিমধ্যেই ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছে হলুদ ট্যাক্সি সংগঠনগুলি। ভাড়া না বাড়ালে ধর্মঘট জারি থাকবে বলে জানানো হয়েছে।

ট্যাক্সি অ্যাসোসিয়েশন দাবি, প্রথম দু’কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ করতে হবে। তাছাড়া পরের প্রতি কিলোমিটারের ভাড়া ১৫ টাকা থেকে ২৫ টাকা করতে হবে।