“করোনা পরিস্থিতিতে বাংলার জন্য সবরকম সাহায্য করতে প্রস্তুত কেন্দ্র।”বললেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

52
Advertisement

নিউজ ডেস্ক:কোভিড পরিস্থিতিতে বাংলাকে সবরকম সাহায্যর আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেই কোভিড মোকাবিলায় জোরকদমে কাজ শুরু করে দিয়েছেন। আর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই ভ্যাকসিন, ওষুধ এবং পর্যাপ্ত অক্সিজেন সাপোর্ট এর প্রয়োজনে ইতিমধ্যেই মমতা ব্যানার্জি চিঠি লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গোটা পরিস্থিতির কথা উল্লেখ করেছেন।

Advertisement

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিতে প্রতিদিন গড়ে ৪৪০–৪৭০ মেট্রিক টন অক্সিজেন কাজে লাগছে। সেক্ষেত্রে আর ৭ দিনের মধ্যেই রাজ্যে প্রতিদিন ৫৫০ মেট্রিক টন অক্সিজেন প্রয়োজন হবে। তা না পাওয়া গেলে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হবে রাজ্যকে। সেই চিঠির জবাব প্রধানমন্ত্রী না দিলেও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন দিয়েছেন।

Advertisement
Advertisement

এ প্রসঙ্গে দেশের স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন টুইট করেন। টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন লেখেন, বাংলাকে তিনি আমার সোনার বাংলা বলে উল্লেখ করেন। কেন্দ্রের তরফে অক্সিজেন বরাদ্দ, চিকিৎসা সরঞ্জাম, ওষুধ, ভ্যাকসিন সবই দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতিতে বাংলার জন্য সবরকম সাহায্য করতে প্রস্তুত কেন্দ্র। সবরকমের সাহায্য করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য,রাজ্যে ইতিমধ্যেই ১ কোটি ১৮ লাখ ভ্যাকসিন পাঠানো হয়েছে। আরও ২ লাখ ভ্যাকসিন কয়েকদিনের মধ্যেই পাঠানো হবে। বাংলার জন্য ৫ টি অক্সিজেন প্ল্যান্ট বানানোর কথা বলা হয়েছে। ২ টি অক্সিজেন প্ল্যান্ট তৈরি হয়ে গিয়েছে।এর পাশাপাশি হর্ষবর্ধন বাংলায় দৈনিক করোনা পরীক্ষার হার বাড়ানোর কথা উল্লেখ করেছেন।