কেন্দ্রীয় সরকার আদালতকে WhatsApp-এর নতুন পলিসি বাস্তবায়নের অনুমতি না দেওয়ার অনুরোধ করল।

191
কেন্দ্রীয় সরকার আদালতকে WhatsApp-এর নতুন পলিসি বাস্তবায়নের অনুমতি না দেওয়ার অনুরোধ করল। 1

টেক ডেস্ক: হোয়াটসঅ্যাপ নয়া প্রাইভেসি পলিসিকে কেন্দ্র করে আরও একবার হোঁচট খেল। এই বছর জানুয়ারি মাসে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নিজের পরিবর্তিত নীতিমালা সংক্রান্ত নোটিফিকেশন প্রকাশ করা মাত্রই সমালোচনার যে ঝড় বয়ে যায় – তা আমাদের সবারই জানা।শুধু তাই নয়, ভারতীয় ইউজারদের WhatsApp-এ গোপনীয়তা নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে এই মর্মে দিল্লী আদালতে মামলাও দায়ের করা হয় ফেসবুক মালিকানাধীন প্ল্যাটফর্মটির বিরুদ্ধে।

কেন্দ্রীয় সরকার আদালতকে WhatsApp-এর নতুন পলিসি বাস্তবায়নের অনুমতি না দেওয়ার অনুরোধ করল। 2

দিল্লী হাইকোর্ট, হোয়াটসঅ্যাপ(WhatsApp)কে নিজের স্বপক্ষে বক্তব্য রাখার জন্য নির্দিষ্ট সময় দিলেও, সংস্থাটি যাতে তার নতুন গোপনীয়তা নীতি এবং পরিষেবার শর্তাদি বাস্তবায়ন থেকে বিরত থাকে – সেজন্য এবার আদালতের কাছে অনুরোধ করল কেন্দ্রর মোদি সরকার।

কেন্দ্রীয় সরকার আদালতকে WhatsApp-এর নতুন পলিসি বাস্তবায়নের অনুমতি না দেওয়ার অনুরোধ করল। 3

সংবাদ সংস্থা ANI একটি টুইটের মাধ্যমে এই তথ্য সবার সামনে এনেছে।এছাড়া PTI জানিয়েছে যে,সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ-এর নতুন গোপনীয়তা নীতিকে চ্যালেঞ্জ জানিয়ে দায়ের করা আবেদনের প্রেক্ষিতে একটি বিবৃতি দিয়েছে ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক (MEITY)।

এক্ষেত্রে গত বুধবার লোকসভায় দেশের তথ্য-প্রযুক্তি তথা যোগাযোগ প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রে বলেছেন যে, সরকার, Facebook-এর মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটিকে তার নতুন গোপনীয়তা নীতিটি পর্যালোচনা করার কথা বলেছে। কারণ সাময়িকভাবে নয়া পলিসি বাস্তবায়নের কাজ স্থগিত রাখলেও, আগামী মে মাসে এটি কার্যকরী হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

Previous articleচোলাই মদের ঘাঁটিতে হানা দিয়ে বিপত্তি,এলাকাবাসীদের ছোঁড়া পাথরের আঘাতে আহত তিন আবগারি দপ্তরের কর্মী
Next articleবাংলার গুন্ডা আর দিল্লীর ডাকাতের খেলা হবে আর ঘুঘুতে ধান খেয়ে যাবে এবার তা হবেনা! নারায়নগড়ে বললেন সূর্য