দেশে আবারও রেকর্ড সংক্রমণ করোনায়; অক্সিজেনের ঘাটতি কমাতে শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করল কেন্দ্র সরকার  

272
দেশে আবারও রেকর্ড সংক্রমণ করোনায়; অক্সিজেনের ঘাটতি কমাতে শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করল কেন্দ্র সরকার   1

নিউজ ডেস্ক: ক্রমশ দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে আছড়ে পড়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। গত ৫ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষের গণ্ডি পেরিয়েছে। কোভিড রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, দিল্লি, কলকাতায় দেখা দিয়েছে অক্সিজেনের ঘাটতি। টিকা, অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করতে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দেশে আবারও রেকর্ড সংক্রমণ করোনায়; অক্সিজেনের ঘাটতি কমাতে শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করল কেন্দ্র সরকার   2

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লক্ষ ৬১ হাজার ৯১৯। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১৯ লক্ষ ২৯ হাজার ৩২৯। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৯ লক্ষ ৫৩ হাজার ৮২১ জন। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন। এদিন সেই সংখ্যা ফের বাড়ল।

দেশে আবারও রেকর্ড সংক্রমণ করোনায়; অক্সিজেনের ঘাটতি কমাতে শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করল কেন্দ্র সরকার   3

তবে কেন্দ্রের মোদি সরকার এখনই লকডাউন জারির কথা ভাবছে না।নির্মলা সীতারমণ জানিয়েছেন, “দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তা সত্ত্বেও বলছি, বড় করে আর লকডাউন জারি করা হবে না। আমরা অর্থনীতিকে স্তব্ধ করতে চাই না। স্থানীয়ভাবে কনটেনমেন্ট জোনের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করা হবে। দেশ আর বড়সড় লকডাউনের পথে হাঁটবে না।”

এদিকে গত ২৪ ঘন্টায় ফের এক নয়া রেকর্ড গড়েছে রাজধানী দিল্লীর সংক্রমণ। এই সময়ের মধ্যে দিল্লীতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৪৬২। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, প্রতি ঘন্টায় সংক্রমিত হয়েছে এক হাজারেরও বেশি মানুষ। গত ২৪ ঘন্টার মধ্যে একদিকে যেমন ২৫ হাজার ৪৬২ জন মানুষ সংক্রামিত হয়েছে, মৃত্যু হয়েছে ১৬১ জনের। কোভিড পরিস্থিতি নিয়ে আবার সোমবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সেই সঙ্গেই দেশের নানা প্রান্ত থেকে অক্সিজেন ঘাটতির খবর আসছে। কেন্দ্র সরকার নয়টি নির্দিষ্ট শিল্প বাদ দিয়ে অন্যান্য সমস্ত শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করেছে। ২২ শে এপ্রিল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। সমস্ত রাজ্যে মুখ্যসচিবদের লেখা চিঠিতে এই নির্দেশের কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা।

Previous articleআজকের রাশিফল একনজরে
Next articleখড়গপুর-মেদিনীপুর শহরে বিরামহীন সংক্রমন! গ্রামীন এলাকায় সংক্রমন কমায় ৮০ নিচে নামল আক্রান্ত, ডেবরায় সংক্রমন বাড়ল