মঙ্গলবার থেকেই রাজ্যে শুরু হচ্ছে বেসরকারি বাস কর্মীদের করোনা টিকাকরণ কর্মসূচি

102
Advertisement

নিউজ ডেস্ক: রাজ্যে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে বেসরকারি বাসের চালক-কন্ডাক্টররা সাধারণ মানুষের স্বার্থে জীবনের ঝুঁকি নিয়েও দায়িত্ব পালন করে চলেছেন। এদের মধ্যে অনেকেই আক্রান্ত হয়েছেন মারণ ভাইরাসে। এমতাবস্থায় দীর্ঘদিন ধরেই বেসরকারি বাস মালিকরা দাবী জানিয়ে যাচ্ছিলেন, শহর ও শহরতলীতে বেসরকারি গণ পরিবহণ ব্যবস্থা সচল রাখতে করোনা যোদ্ধার স্বীকৃতি দেওয়া হোক চালক ও কন্ডাক্টরদের। সেই আর্জিতে সাড়া দিল রাজ্য পরিবহণ দফতর।

Advertisement

রাজ্যে মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে বেসরকারি বাস কর্মীদের করোনা টিকাকরণ কর্মসূচি। সোমবার ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক প্রদীপ নারায়ণ বসু সাংবাদিকদের বলেছেন, ‘ রাজ্য সরকারের পরিবহণ দফতর বেসরকারি পরিবহণ কর্মীদের করোনা যোদ্ধার স্বীকৃতি জানানোয় আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামিকাল মঙ্গলবার থেকে কলকাতার তিনটি স্থানে বেসরকারি বাস কর্মীদের বিনামূল্যে করোনার টিকা দেওয়ার কাজ শুরু হচ্ছে। আপাতত প্রতিদিন ৫০ জনকে টিকা দেওয়া হবে। আশা করা যায় খুব দ্রুতই সব বাস কর্মীরা করোনার টিকা পেয়ে যাবেন।’

Advertisement
Advertisement

এছাড়া তিনি সাংবাদিকদের আরও জানান, “আগামিকাল থেকে সল্টলেক ডিপো, বেহালার তারাতলা ডিপো ও মেয়ো রোডে কেমসির তাঁবু থেকে করোনার টিকা নিতে পারবেন বেসরকারি বাস কর্মীরা। যাতে টিকার জন্য কর্মীরা হুড়োহুড়ি না করেন, তার জন্য বিভিন্ন রুটের কর্মচারি সংগঠনকে এ বিষয়ে দায়িত্ব নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।”