করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল হরিদেবপুর থানার এসএসআই তুষারকান্তি কুলে, শোকস্তব্ধ কলকাতা পুলিশ

194
করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল হরিদেবপুর থানার এসএসআই তুষারকান্তি কুলে, শোকস্তব্ধ কলকাতা পুলিশ 1

ওয়েব ডেস্ক : মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন একের পর এক প্রথম সারির করোনা যোদ্ধারা। চিকিৎসকদের পাশাপাশি আক্রান্ত হচ্ছেন পুলিশ আধিকারিকরা। তাদের মধ্যে বেশিরভাগ পুলিশকর্মী সুস্থ হয়ে উঠলেও ইতিমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এবার করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন হরিদেবপুর থানার অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর তুষারকান্তি কুলে। ঘটনায় কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, করোনা আবহে গোটা লকডাউনে একেবারে প্রথম সারিতে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবিলা করেছিলেন তুষারবাবু।

জানা গিয়েছে, দিন কয়েক আগে আচমকা তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেয়। এরপর তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে সম্প্রতি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁর করোনা পরীক্ষা করা হলে জানা যায় তিনি করোনায় আক্রান্ত। এরপর দিনকয়েক হাসপাতালে চিকিৎসা চলার পর বৃহস্পতিবার সকালে আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়ে হাসপাতালেই মৃত্যু হয় হরিদেবপুর থানার এএসআই তুষার কান্তি কুলের। এদিকে সহকর্মীর মৃত্যুতে এদিন শোকস্তব্ধ কলকাতা পুলিশের কর্মী থেকে আধিকারিক সকলেই।
এদিন এএসআই তুষারবাবুর প্রয়াণে শোকপ্রকাশ করে কলকাতা পুলিশের ফেসবুক পেজে বলা হয়, ” অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর তুষার কান্তি কুলে। হরিদেবপুর থানায় কর্মরত ছিলেন। একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন করোনা-যুদ্ধে। কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ভর্তি হন হাসপাতালে। প্রাণ হারালেন আজ। প্রয়াত সহকর্মীর শোকসন্তপ্ত পরিবারের পাশে আমরা আছি, এবং থাকব সর্বতোভাবে।” এদিকে পুলিশ আধিকারিকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাও। এদিন টুইটারে তিনি শোকপ্রকাশ করে বলেন, “এএসআই তুষারকান্তি কুলের প্রয়াণে দুঃখের খবর জানাচ্ছি। রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ”

এখনও পর্যন্ত কলকাতা পুলিশে মোট করোনায় আক্রান্ত হয়েছে ২,০০০-এর বেশি পুলিশকর্মী-আধিকারিক। তাদের মধ্যে এখনও পর্যন্ত মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ১২ জনের। এদিকে এত পরিমাণ পুলিশকর্মী ও আধিকারিকরা করোনায় আক্রান্ত হওয়ায় অন্যান্য পুলিশকর্মীদের মনোবল ক্রমশ কমছে। ফলে এই পরিস্থিতিতে পুলিশকর্মীদের মনোবল বাড়তে প্রথম থেকেই সচেষ্ট হয়েছে কলকাতা পুলিশের শীর্ষ মহল।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল হরিদেবপুর থানার এসএসআই তুষারকান্তি কুলে, শোকস্তব্ধ কলকাতা পুলিশ 2

আরও পড়ুন -  দেড় মাসেই মৃত্যু ৩০ জনের, সরলেন শালবনীর করোনা হাসপাতালের সুপার, পরিষেবা নিয়ে প্রশ্ন শাসকদলের আন্দরেই