রাজ্যের প্রতিটি ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরির সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

59
Advertisement

নিউজ ডেস্ক: রাজ্যের প্রতিটি ব্লকে তৈরি হবে ইংরাজি মাধ্যম স্কুল, বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েই বড়সড় সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এবার রাজ্যের প্রতিটি ব্লকে ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি হবে। সাধারণ মানুষ মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন।সোমবার রাজভবনে রাজ্যের মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়।শপথ অনুষ্ঠান শেষে মন্ত্রীরা নবান্নে যান। সেখানে দফায় দফায় মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে বৈঠক করেন।

Advertisement
Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় এরপরই নবান্নে সাংবাদিক বৈঠক করেন। সেখানে মমতা জানান, প্রতিটি ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি করবে রাজ্য সরকার। আরও বলেন, সব ধর্ম, বর্ণ ও সম্প্রদায়ের পড়ুয়ারা সেখানে পড়াশোনা করতে পারবে। এই প্রথম নয়, ২০১৯ সালেই রাজ্যে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি করেছিল রাজ্য সরকার।

উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস বাম আমলে ইংরাজি শিক্ষায় গাফিলতি হয়েছে বলে বারবার অভিযোগ করে। নিজেরা কোনওভাবেই একই ঘটনার পুনরাবৃত্তিতে রাজি নয়।সেই কারণে তৃতীয়বার দায়িত্ব নিয়েই রাজ্যের প্রতিটি ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরির সিদ্ধান্ত নিল এই তৃণমূল সরকার।