ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি! ২দিন ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে

292
ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি! ২দিন ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে 1

ওয়েব ডেস্ক : ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। এর জেরে শনি ও রবিবার দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয়, একই সাথে বৃষ্টি হতে পারে ওড়িশাতেও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুধুমাত্র বৃষ্টি নয়, সেই সাথে বইতে পারে দমকা হাওয়া। এর জেরে ইতিমধ্যেই উপকূলবর্তী এলাকাগুলিতে জারি হয়েছে সতর্কতা।

এবিষয়ে এক বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার অফ ওয়েস্ট বেঙ্গলের তরফে ইতিমধ্যেই বুলেটিন প্রকাশ করা হয়েছে। এই বুলেটিনে জানানো হয়েছে, এই মূহুর্তে উত্তর-দক্ষিণ বঙ্গোপসাগরে যে নিম্নচাপটি তৈরি হয়েছে, শুক্রবার তার কেন্দ্রে বাতাসের চাপ ছিল ৯৯৫ মিলিবার। শনিবার তা আরও কমে নিম্নচাপটি গভীর থেকে গভীরতম নিম্নচাপে পরিণত হতে পারে। এর জেরে এদিন এই নিম্নচাপটি পশ্চিমবঙ্গ উপকূল দিয়ে সমুদ্র থেকে ক্রমশ ভূভাগে প্রবেশের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই নিম্নচাপের জেরে কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। তবে দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় টানা বৃষ্টি না হলেও বিক্ষিপ্তভাবে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে পাল্লা দিয়ে বইবে দমকা হাওয়া। একে নিম্নচাপ তারওপর আবার ঝোড়ো হাওয়া, এর জেরে শনি ও রবিবার উত্তাল থাকবে সমুদ্র। এর ফলে ইতিমধ্যেই জেলা প্রশাসনের তরফে সমুদ্রে সতর্কতা জারি করা হয়েছে৷ সেই সাথে মৎস্যজীবীদের এই দু’দিন সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি যে সকল মৎস্যজীবীরা ইতিমধ্যেই মাঝ সমুদ্রে চলে গিয়েছেন, তাদের প্রশাসনের তরফে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি! ২দিন ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে 2

আরও পড়ুন -  মা, শিশু ও অন্যান্যদের স্বাস্থ্য পরিষেবা দিতে গিয়ে সরকারি অবহেলায় আশা কর্মীদের জীবন আজ বিপন্ন!!!