মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ছোট বোন বলে সম্বোধন রাজ্যপালের

123
Advertisement

নিউজ ডেস্ক: তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন। রাজ্যপাল জগদীপ ধনখড় বুধবার রাজভবনে তাকে শপথ বাকু পাঠ করান। সীমিত সংখ্যক অতিথিদের উপস্থিতিতে অনাড়ম্বরভাবে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয় এদিন। রাজ্যপাল–সহ বাংলার মানুষকে ধন্যবাদ, কৃতজ্ঞতা জানালেন মুখ্যমন্ত্রী।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে পার্থ চ্যাটার্জী এবং সুব্রত মুখোপাধ্যায়ের মতো তৃণমূল নেতারা, ছাড়াও অনুষ্ঠানে তৃণমূলের জয়ে মুখ্য ভূমিকা পালনকারী নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়, পুরো প্রশাসক ফিরহাদ হাকিম উপস্থিত ছিলেন।

Advertisement
Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়কে এদিন ছোট বোন বলে সম্বোধন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল এদিন বলেন, ‘আশা রাখবো রাজ্যকে অশান্তি মুক্ত করার দিকটা আপনি দেখবেন।’ পাল্টা মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলায় যেন কোনও অশান্তি না হয় সেদিকটা দেখা হবে। মুখ্যমন্ত্রীর বলেন, ‘নিশ্চিন্তে থাকুন। বাংলার মানুষের পাশে আমি ছিলাম, আছি এবং থাকবো।’ তারপরই রাজভবন ছেড়ে নবান্নের উদ্দেশ্যে রওনা হন তিনি।

পশ্চিমবঙ্গে বিধানসভার ২৯৪ টি আসনের জন্য ৮ টি ধাপে ভোট হয়েছিল। ২ মে, ভোট গণনায় তৃণমূল কংগ্রেস ২১৩ টি আসন জিতেছে এবং ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মাত্র ৭৭ টি আসন জিতেছে। একই সাথে বাম এবং অন্যরা ১-১ টি আসন পেয়েছে। প্রার্থীদের মৃত্যুর কারণে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে দুটি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়নি এবং করোনা পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য এই দুই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়।