আমফান দুর্নীতি সহ একাধিক বিষয়ে রাজ্যের বিরুদ্ধে অমিত শাহকে নালিশ রাজ্যপালের

54
আমফান দুর্নীতি সহ একাধিক বিষয়ে রাজ্যের বিরুদ্ধে অমিত শাহকে নালিশ রাজ্যপালের 1

ওয়েব ডেস্ক : রাজ্যপাল-শাসকদল সংঘাত ক্রমশ জটিল হচ্ছে এ রাজ্যে। সোমবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাজ্যপাল। রাজ্যের নামে কী কী অভিযোগ জানাবেন, তা আগেভাগেই জানতেন সকলে৷ আর হলও তাই। এদিন দীর্ঘক্ষণ বৈঠক করেন রাজ্যপাল-অমিত শাহ। বৈঠকে আমফান দুর্নীতি থেকে শুরু করে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার কতটা ব্যার্থ তা সবই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি জানান, ‘খাদের কিনারায় রয়েছে বাংলা।’

আরও পড়ুন -  মেদিনীপুরে বাড়ী ভাড়া না মেটানোয় পড়ুয়াদের বই আটকে রাখছে মেস মালিকরা, পুলিশের দ্বারস্থ এস এফ আই

সোমবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজভবনের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজ্যের আইনশৃঙ্খলা অবনতি, আমফানের ক্ষতিপূরণ ও ত্রাণ বন্টন নিয়ে দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। এমনকি করোনা পরিস্থিতি মোকাবিলায় কতটা ব্যর্থ হয়েছে মমতা সরকার তাও এদিন অমিত শাহের কানে তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়৷ এরপরই একটি টুইটের মাধ্যমে রাজ্যপাল বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে এক ঘণ্টার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের সংশ্লিষ্ট বিষয়গুলির উপর জোর দিয়েছি – করোনাভাইরাসে মৃত্যু এবং পজিটিভ কেসের উদ্বেগজনক বৃদ্ধি, আইনশৃঙ্খলার অভাব এবং রাজনৈতিক বিরোধীদের টার্গেট করা, আমফান ত্রাণবণ্টনে সীমাহীন দুর্নীতি।”

আমফান দুর্নীতি সহ একাধিক বিষয়ে রাজ্যের বিরুদ্ধে অমিত শাহকে নালিশ রাজ্যপালের 2

তবে রাজ্য সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ নিয়ে রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক ঘিরে এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফে কোনোরকম মন্তব্য না করা হলেও এই ঘটনাকে কেন্দ্র করে রাজভবন-নবান্নের মধ্যে যে নতুন করে দ্বন্দ্ব তৈরি হতে চলেছে, তা বলাই বাহুল্য। এদিকে রাজ্যের বিভিন্ন বিষয়ে রাজ্যপালের মাথা ঘামানো একেবারেই যে পছন্দ করেন না তা হাবেভাবে অনেকবারই বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের ঘটনার পর রাজ্যপাল- মুখ্যমন্ত্রীর সেই দূরত্ব আরও বাড়বে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।