ধৃত জঙ্গি আবু সুফিয়ানের বাড়ি তল্লাশিতে মিলল চাঞ্চল্যকর তথ্য! বাড়ির ভিতরে গোপন সুড়ঙ্গের হদিশ পেল এনআইএ

238
ধৃত জঙ্গি আবু সুফিয়ানের বাড়ি তল্লাশিতে মিলল চাঞ্চল্যকর তথ্য! বাড়ির ভিতরে গোপন সুড়ঙ্গের হদিশ পেল এনআইএ 1

ওয়েব ডেস্ক : শনিবার মুর্শিদাবাদ থেকে গ্রেফতার হওয়া ৪ আল-কায়দা জঙ্গি গ্রেফতারের পর থেকেই জঙ্গিদের বাড়ি সহ এলাকায় তল্লাশি শুরু করেছে এনআইএ। তল্লাশি চলাকালীন এনআইএ-র তদন্তে মিলল চাঞ্চল্যকর তথ্য। ধৃতদের মধ্যে আবু সুফিয়ান নামে এক জঙ্গির বাড়ি তল্লাশি চলাকালীন বাড়ির ভিতরেই মিলল গোপন সুড়ঙ্গের হদিশ। তবে শুধুমাত্র গোপন সুড়ঙ্গই নয়, একই সাথে বেশকিছু হাড়হিম করা তথ্য সামনে এসেছে। যা দেখে স্বাভাবিকভাবেই হতবাক তদন্তকারী অফিসাররা।

এই ঘটনায় এনআইএ-র তদন্তে জানা গিয়েছে, বাড়ির মধ্যে ওই গোপন সুড়ঙ্গে বোমা ও অস্ত্র মজুত করে রাখতো ওই আল-কায়দা জঙ্গি আবু সুফিয়ান। আবুর বাড়ির অন্যান্য সদস্যদের দাবি, বাড়ির মধ্যে ওই গোপন সুড়ঙ্গের কথা জানতেনই না তারা। এদিকে আবুর ফোন বাজেয়াপ্ত করার পর তার ফোন ঘেঁটে বেশ কিছু তথ্য উদ্ধার করেছে এনআইএ। ফোন থেকে উদ্ধার করা হয়েছে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ। তাতে দেখা গিয়েছে ওই গ্রুপে ধৃত জঙ্গি আবু সুফিয়ান সহ মোট ২২ জন সদস্য রয়েছে। তবে তাতের মধ্যে যাবতীয় যা কথা হয়েছে তা পুরোটাই ডিলিট করে দেওয়া হয়েছে। এর জেরে তাদের মধ্যে আদপে কি কথা হয়েছে, ওই গ্রুপের ২২ জনও জঙ্গি সংগঠনের সাথে যুক্ত কিনা তা কিছুই জানা সম্ভব হয়নি। তবে মুছে দেওয়া সেই মেসেজ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে এনআইএ-এর আইটি সেল।

ঘটনায় তদন্তকারীদের অনুমান সম্ভবত আবু গ্রেফতার হতে পারে একথা আন্দাজ করেই সমস্ত মেসেজ ও কল লিস্ট ডিলিট করে ফেলেছে সে। এদিকে এনআইএ-র তদন্তে আরও এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। মুর্শিদাবাদ থেকে ধৃত ৪ জঙ্গির অ্যাকাউন্টে বড় অঙ্কের টাকার হদিশ পেয়েছেন গোয়েন্দারা। জানা গিয়েছে, দুই এক মাসের মধ্যেই কোনো অজানা অ্যাকাউন্ট থেকে এই টাকার লেনদেন হয়েছে বলে মনে করছেন তদন্তকারী অফিসাররা। তবে ঠিক কি কাজে লাগাতে এই মোটা অঙ্কের টাকা তাদের দেওয়া হল তা জানতেই এই মূহুর্তে মরিয়া তদন্তকারী দল।

ধৃত জঙ্গি আবু সুফিয়ানের বাড়ি তল্লাশিতে মিলল চাঞ্চল্যকর তথ্য! বাড়ির ভিতরে গোপন সুড়ঙ্গের হদিশ পেল এনআইএ 2

আরও পড়ুন -  চূড়ান্ত অব্যবস্থা, নেই চিকিৎসক! হাসপাতালের কোয়ারেণ্টাইন কক্ষ ভেঙে পালাল ২৬ জন রোগী