টানটান উত্তেজনা কাটিয়ে গভীর রাতে মালবাজারে উদ্ধার আহত লেপার্ড

94
টানটান উত্তেজনা কাটিয়ে গভীর রাতে মালবাজারে উদ্ধার আহত লেপার্ড 1

নিউজ ডেস্ক:কাটছেনা বন্যপ্রাণীদের সংকট।কপালে চিন্তার ভাঁজ বনকর্মী থেকে শুরু করে আধিকারিকদের।বন্যপ্রাণের সুরক্ষা নিশ্চিত করতে কোনোরকম ফাঁক রাখা হচ্ছেনা।তবুও খামতি থেকে যায়,এই আশঙ্কা পিছু ছাড়ছেনা।ফের এক দুর্ঘটনা বন্যপ্রাণের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলছে। মঙ্গলবার সন্ধ্যায় মালবাজার শহর সংলগ্ন রাঙামাটি চাবাগান মোড়ে রাস্তা পেরোবার সময় দ্রুতগামী গাড়ির ধাক্কায় গুরুতর জখম হয় এক লেপার্ড।প্রায় পাঁচ ঘন্টা টানটান উত্তেজনার মধ্যে কাটিয়ে রাত সাড়ে এগারোটা নাগাদ উদ্ধার করা হল সড়ক দুর্ঘটনায় আহত পূর্নবয়স্ক লেপার্ডটিকে। জখম অবস্থায় এটি আশ্রয় নেয় রাস্তার পাশের একটি ঝোঁপের মধ্যে।খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় মাল বন্যপ্রাণ বিভাগের বনকর্মি, মাল থানার পুলিশ এবং পরিবেশপ্রেমী সংস্থার কর্মিরা।

টানটান উত্তেজনা কাটিয়ে গভীর রাতে মালবাজারে উদ্ধার আহত লেপার্ড 2

এছাড়াও উপস্থিত হয় প্রচুর উৎসাহী মানুষ।জায়গাটি ঘন অন্ধকারে ঢাকা থাকায় চিতাবাঘটির অবস্থান বুঝতে বনদপ্তরের খুব অসুবিধে হয়।এরপর জলপাইগুড়ি থেকে আসে বনদপ্তরের বিশেষ প্রশিক্ষিত ট্রাঙ্কুলাইজ টিম সহ বনাধিকারীকরা। বহু চেষ্টার পর এটিকে পরপর দু’টি ঘুমপাড়ানি গুলির সাহায্যে আংশিক বেহুঁশ করা হয়।অবশেষে জালের সাহায্যে এটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় লাটাগুড়ির প্রকৃতি বীক্ষণ কেন্দ্রে।সুস্থ্য হলে এটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

টানটান উত্তেজনা কাটিয়ে গভীর রাতে মালবাজারে উদ্ধার আহত লেপার্ড 3

Previous articleবিজেপি সাধারণ মানুষের পার্টি নয়। বড়লোকদের পার্টি, জোতদারদের পার্টি, জমিদারদের পার্টি-রায়গঞ্জে বিজেপিকে তোপ মমতার
Next articleপ্রধানমন্ত্রীর উদ্দেশ্যে কুৎসিত মন্তব্য করার অভিযোগে শিলিগুড়িতে চিত্রশিল্পী সহ গ্রেপ্তার ২