হাথরসকাণ্ডের ন্যায়বিচারে আশার আলো ! নিহত নির্যাতিতার মামলা লড়ার সিদ্ধান্ত নির্ভয়ার আইনজীবী সীমা কুশওয়াহার

296
হাথরসকাণ্ডের ন্যায়বিচারে আশার আলো ! নিহত নির্যাতিতার মামলা লড়ার সিদ্ধান্ত নির্ভয়ার আইনজীবী সীমা কুশওয়াহার 1

ওয়েব ডেস্ক : হাথরসের গণধর্ষণের ঘটনায় নির্যাতিতার মৃত্যুর পর ইতিমধ্যেই ক্ষোভে ফেটে পড়েছে গোটা দেশ। মঙ্গলবার রাতে নির্যাতিতার মৃতদেহ নিয়ে পুলিশি জুলুমে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জোড় চর্চা শুরু হয়েছে। এদিন রাতে যেভাবে নির্যাতিতার পরিবারের সম্মনতি ছাড়াই জোর করে পুলিশের তরফে শেষকৃত্য সম্পন্ন করা হয় তাতে স্বাভাবিকভাবেই পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন -  পর্যাপ্ত অ‍্যান্টিজেন টেস্টের দাবি জানালো সি পি আই এম

তবে এতকিছুর মাঝেও নির্যাতিতা মেয়ের মৃত্যুতে অভিযুক্তদের কঠোর শাস্তির আশায় দিন গুনছে নিহত মনীষা বাল্মিকির পরিবার৷ এবার দলিত পরিবারের মেয়ে মনীষার মৃত্যুর ন্যায় বিচার পাইয়ে দিতে তাঁর পাশে দাঁড়ালেন দিল্লির নির্ভয়াকান্ডের আইনজীবী সীমা কুশওয়াহা। জানা গিয়েছে, আইনজীবী সীমা কুশওয়াহা নিজে মনীষা বাল্মিকির মামলা লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। সূত্রের খবর, বৃহস্পতিবারই নির্ভয়ার আইনজীবী সীমা কুশওয়াহা নির্যাতিতার পরিবারের সাথে দেখা করে গোটা ঘটনা জানবেন। এরপরই এই ঘটনার বিষয়ে আদালতে মামলা করবেন তিনি।

হাথরসকাণ্ডের ন্যায়বিচারে আশার আলো ! নিহত নির্যাতিতার মামলা লড়ার সিদ্ধান্ত নির্ভয়ার আইনজীবী সীমা কুশওয়াহার 2

এদিকে সূত্রের খবর, হাথরসের ঘটনার পর বৃহস্পতিবারই উত্তরপ্রদেশের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াংকা গান্ধী বঠরা। জানা গিয়েছে, এদিন দিল্লি থেকে ১১টা নাগাদ উত্তরপ্রদেশের দিয়ে রওনা দিয়েছেন গান্ধী পরিবারের দুই উত্তরসূরী। হাথরসের ঘটনায় নির্যাতিতার পরিবারের পাশেই রয়েছেন কংগ্রেস, এই আশ্বাস দিতেই এদিন রাহুল-প্রিয়াঙ্কার এই সফর বলেই জানা গিয়েছে।