ভারতের বাজারে লঞ্চ হল Yamaha- FZ সিরিজের নতুন মডেল, রয়েছে একটি বিশেষ ফিচার

212
Advertisement

টেক ডেস্ক: জনপ্রিয় বাইক কোম্পানি Yamaha- লঞ্চ করেছে একটি নতুন মডেলের বাইক। এমনিতেই Yamaha কোম্পানির FZ সিরিজের বাইকগুলি ভারতীয় গ্রাহকদের খুব পছন্দের। এবার কোম্পানি ওই সিরিজের বাইকগুলিতে বিভিন্ন নতুন স্পেসিফিকেশন যোগ করে ২০২১ মডেল লঞ্চ করছে। আসুন জেনে নেওয়া কী কী রয়েছে এই নতুন মডেলে-

Advertisement

স্পেসিফিকেশন-
নতুন Yamaha FZS F1 মডেলে পুরনো বাইকের মতই ১৪৯ সিসির ফুয়েল ইঞ্জেক্টর BS6 ইঞ্জিন আছে। আগের তুলনায় এই বাইকের ওজন ২ কিলো কমে গেছে। আগের বাইকের ওজন থাকতো ১৩৭ কিলো, কিন্তু এখন নতুন মডেলের ওজন হয়ে দাঁড়িয়েছে ১৩৫ কিলো। এই বাইকের একজস্ট পরিবর্তন করা হয়েছে যাতে রাইডার বাইক চালানোর সময় ভালো এক্সপেরিয়েন্স পায়।

Advertisement
Advertisement

এই নতুন বাইকে নিরাপত্তার জন্য এক বিশেষ ফিচার দেওয়া হয়েছে। ফিচারটি হল যে, সাইড স্ট্যান্ড না তুললে বাইক স্টার্ট হবে না। এই ফিচারের মাধ্যমে অনেক দুর্ঘটনার হাত থেকে বাঁচা যেতে পারে। এছাড়াও এই বাইকে অত্যাধুনিক সিঙ্গেল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে।
নতুন Yamaha FZS F1 বাইকটি মোট ৫ টি কালার ভেরিয়েন্ট ভারতের বাজারে লঞ্চ করেছে।

বাইকটির দাম-
বর্তমানে দিল্লিতে এই বাইকটি এক্স শোরুম মূল্য ১.০৭ লাখ টাকা। পুরনো বাইকের তুলনায় নতুন বাইকের দাম বৃদ্ধি পেয়েছে মাত্র ২,৫০০ টাকা। আপনি যদি বাজেটের মধ্যে একটি অত্যাধুনিক বাইক কিনতে চান তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট।

এই মুহূর্তে ভারতীয় গ্রাহকদের কাছে সবচেয়ে জনপ্রিয় বিভিন্ন কোম্পানির বাজেট লেভেলের বাইক গুলি। তাই বিভিন্ন অটোমোবাইল কোম্পানি তাদের বাজেট লেভেলের বাইকগুলিতে আপগ্রেডেশন এনে নতুন 2021 মডেল হিসেবে ভারতের বাজারে লঞ্চ করছে। এছাড়াও ভারতের বাজারে করোনাভাইরাস মহামারীর পর সবাই একটু বুঝে শুনে খরচ করার চেষ্টা করছে। সেদিক থেকে দেখতে গেলে এই বাইকটি আপনার পছন্দ হতেই পারে।