নির্বাচনের আগের রাতেই বাম শিবিরে করোনার বিষ ছোবল; জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুতে শোকাহত বাম শিবির

272
নির্বাচনের আগের রাতেই বাম শিবিরে করোনার বিষ ছোবল; জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুতে শোকাহত বাম শিবির 1

নিউজ ডেস্ক: সামশেরগঞ্জের পর এবার জঙ্গিপুর; করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল সংযুক্ত মোর্চার আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ বোধ করছিলেন তিনি। এরপর তার করোনা পরীক্ষা করা হয়, রিপোর্টও পজিটিভ আসে। বহরমপুর মেডিক্য়াল কলেজে ভর্তি ছিলেন তিনি। শরীরেও অক্সিজেনের মাত্রা ক্রমশ কমছিল। এই নিয়ে চিন্তায় ছিলেন প্রদীপ বাবুর পরিবার ও চিকিৎসকরা। অবশেষে শুক্রবার সন্ধ্যে ৭ টা নাগাদ সব লড়াই শেষ। করোনার কোপে মৃত্যু হল । প্রার্থীর মৃত্যুর পর স্বাভাবিক ভাবেই তাঁর পরিবারের পাশাপাশি বাম শিবিরে নেমেছে শোকের ছায়া।

নির্বাচনের আগের রাতেই বাম শিবিরে করোনার বিষ ছোবল; জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুতে শোকাহত বাম শিবির 2

উল্লেখ্য, বৃহস্পতিবারই করোনা আক্রান্ত হয়ে মৃ্ত্যু হয়েছে সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। বুধবার রাতে তাঁকে জঙ্গিপুর থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলাকালীন ভোর ৫টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

নির্বাচনের আগের রাতেই বাম শিবিরে করোনার বিষ ছোবল; জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুতে শোকাহত বাম শিবির 3

করোনা আবহে সুষ্ঠ ভাবে বাকি দফা ভোট সম্পন্ন করতে ইতিমধ্যেই সর্বদলীয় বৈঠক সেরেছে। লাঘু করা হয়েছে এক গুচ্ছ বিধি নিষেধ। যেমন- ৭২ ঘণ্টা আগেই প্রচার বন্ধ, সন্ধ্যে ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত কোনও প্রচার কর্মসূচি করা যাবে না, কেন্দ্রীয় বাহিনীর প্রত্যেকের আরটিপিসিআর টেস্ট করাতে হবে, পুলিশ হাসপাতালগুলির একাংশ সেফ হোম হিসেবে ব্যবহার করা হবে, হোম আইসোলেশনে চিকিৎসার ব্যবস্থা হবে অডিও ভিস্যুয়ালের মাধ্যমে, সেন্ট্রাল মেডিক্যাল স্টোর ২৪ ঘণ্টা খোলা থাকবে ইত্যাদি। কিন্তু শেষ তিন দফার যে ভোট এক দফায় করার দাবী বা রব উঠেছিল সেটা কোনও ভাবেই সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে কমিশন।

তবে এরই মধ্যে আরও একজন প্রার্থীর মৃত্যু হয়ে গেল করোনায়। এবারে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রে ভোট গ্রহণ কীভাবে হবে তা নিয়ে মাথায় হাত সংযুক্ত মোর্চার।

Previous articleকরোনার চোখ রাঙানিতে একের পর এক রাজ্যে জারি কার্ফু ও লকডাউন; করোনার বিরুদ্ধে লড়তে কোমর বাঁধছে বাংলাও
Next articleজীর্ণ মন্দিরের জার্নাল-৯৬ ।। চিন্ময় দাশ