চার্জিং টেকনোলজিতে Samsung galaxy A71 কে টেক্কা দিতে ৮ সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে Poco X3।

189
image credit "ht tech"

টেক ডেস্ক: Redme কোম্পানি Poco সিরিজের Poco F1 ও Poco X2 এর পর ৮ই সেপ্টেম্বর আনতে চলেছে Poco X3। Poco F1 এর ব্যাপক সাফল্যের পরে কোম্পানি তার ২ বছরের মাথায় এবছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ করা হয়েছিল Poco X2 । এবার চীনের এই মোবাইল ব্র্যান্ড পুনরায় তাদের আরও একটি স্মার্টফোন লন্চ করার প্রস্তুতি নিচ্ছে Poco X2 এর উত্তরসূরী Poco X3। এই ফোন নিয়ে বেশ আশাবাদী ও উৎসাহি ইলেকট্রনিক্স মহল।

Poco এর গ্লোবাল প্রোডাক্ট মার্কেটিং ম্যানেজার Angus Kai Ho Ng ওনার টুইটারে এই ফোনের স্পেসিফিকেশন সমন্ধে বেশ কিছু তথ্য শেয়ার করেছেন। তা থেকে জানা যাচ্ছে এই স্মার্টফোনে থাকছে চলেছে একটি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও থাকবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার। আসুন এই ফিচারগুলো নিয়ে দেখাযাক বিস্তারিত বিবরণ।

১. ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা –

আরও পড়ুন -  লকডাউনে কোন আ্যপগুলি সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে জানেন কী?

Poco X3 এরেই নতুন টিজারে আমরা দেখতে পেয়েছি যে এই স্মার্ট ফোন আসতে চলেছে ৬৪ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর নিয়ে। এখন অব্দি জানা যায়নি যে, এই ফোনে একই সনি সেন্সর ব্যবহার করা হয়েছে কিনা। কোয়াড ক্যামেরা সেট আপ ব্যবহার করা হবে। এবং একটি আল্ট্রা ওয়াইড সেন্সর থাকবে।

এর বেশি এই স্মার্টফোনের ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে এই নতুন ফোনের একটি ছবি তিনি তার টুইটারে শেয়ার করেছেন। সেই ছবিতে দেখা যাচ্ছে যে এই স্মার্টফোনে একটি পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর আগেও বিভিন্ন ফাঁস হওয়া স্পেসিফিকেশন থেকে এই ক্যামেরার ব্যাপারে জানা গিয়েছিল।

আরও পড়ুন -  হোয়াটসঅ্যাপের ভুয়ো খবর এক ক্লিকেই জেনে নিন হোয়াটসঅ্যাপেই, বাঁচুন আইনি ঝামেলা থেকে।

২. ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং –

গতকাল স্মার্টফোনের ব্যাপারে আরও একটি টিচার নিয়ে আসা হয়েছিল। যদিও জানানো হয়েছে যে মাত্র ৬৫ মিনিটে আপনার Poco X3 সম্পূর্ণরূপে চার্জ করা সম্ভব হবে। এই টুইটে Samsung Galaxy A71 স্মার্টফোনের সঙ্গে Poco X3 এর চার্জিং টাইম এর তুলনা করা হয়েছে। Samsung Galaxy A71 স্মার্টফোনে আপনারা পেয়ে যান ৪,৫০০ mAh ব্যাটারি এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি।

আরও পড়ুন -  বাতিল PUBG মোবাইল গেম, খুশিতে ফেটে পড়ল লাখ লাখ পরিবার

রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই স্মার্টফোনে থাকছে চলেছে ৫,১৬০ mAh ব্যাটারি। মাত্র ৩০ মিনিটে এই স্মার্টফোনের ব্যাটারি ৫০% চার্জ করা সম্ভব হবে।

এছাড়া কিছু রিপোর্ট থেকে জানা গেছে, এই নতুন স্মার্টফোনে থাকছে চলেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২ প্রসেসর। এবং থাকবে একটি ২০ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনের পাশে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এছাড়াও মনে করা হচ্ছে, স্মার্টফোনের ডিজাইনের চিরাচরিত ছক ভেঙ্গে Redmi স্মার্টফোনের থেকে সম্পূর্ণরূপে আলাদা হতে চলেছে এই ফোন।

চার্জিং টেকনোলজিতে Samsung galaxy A71 কে টেক্কা দিতে ৮ সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে Poco X3। 1