কোভিড টিকা নেওয়ার দেড়দিন অতিক্রম না হতেই মৃত্যু ভোটকর্মীর,বোলপুরে তদন্তে পুলিশ

598
কোভিড টিকা নেওয়ার দেড়দিন অতিক্রম না হতেই মৃত্যু ভোটকর্মীর,বোলপুরে তদন্তে পুলিশ 1

 

নিউজ ডেস্ক: ভোটের ডিউটির কারণে কোভিড টিকাকরণ করতে হয়েছিল। অভিযোগ এর দেড়দিন অতিক্রান্ত না হতেই বোলপুরে মৃত্যু হল এক ভোটকর্মীর। বোলপুর থানার রজতপুর গ্রামের বাসিন্দা তারক চক্রবর্তী একটি স্কুলে অশিক্ষক কর্মী হিসেবে কাজ করতেন। তার বয়স আনুমানিক ৫৩ বছর।

কোভিড টিকা নেওয়ার দেড়দিন অতিক্রম না হতেই মৃত্যু ভোটকর্মীর,বোলপুরে তদন্তে পুলিশ 2

 

মৃতের পরিবারের দাবি, করোনা টিকার নেওয়ার পরই অসুস্থ হয়ে পড়েছিলেন তারক বাবু। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। টিকার কারণে মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে ওই ভোটকর্মীর পরিবার। যদিও টিকার কারণে মৃত্যু হয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

 

বিধানসভা নির্বাচনে তার ডিউটি পড়েছিল। সরকারি গাইডলাইন মেনে গত বৃহস্পতিবার করোনার টিকা নিয়েছিলেন তারক চক্রবর্তী। জানা যায়, টিকা নেওয়ার কিছুক্ষণ পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। তাকে দ্রুত বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া যায়। সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

 

তবে মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। টিকা নেওয়ার ফলে মৃত্যু? নাকি আগের কোনও অসুস্থতার জন্য ওই ভোটকর্মীর মৃত্যু হয়েছে, তা নিয়ে ধোঁয়াশা তৈরী হয়েছে।

 

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের সমস্যা ছিল তারকের। সেই বিষয়টিও গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ইতিমধ্যে পুলিশে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

 

উল্লেখ্য, করোনা টিকা আসার পর সেই টিকা নেওয়ার তালিকায় সর্বপ্রথম স্বাস্থ্যকর্মী এবং পুলিশকর্মী, পুরকর্মীদের মতো করোনার সামনের সারির যোদ্ধারাই। এরপর পঞ্চাশোর্ধ্ব মানুষরা এবং যাঁদের বয়স ৫০–এর নীচে কিন্তু ডায়াবিটিস, বা ওই ধরনের গুরুতর রোগ আছে। তবে বিধানসভা নির্বাচনে ভোটকর্মীদের সুরক্ষার কথা চিন্তা করে সকলকেই টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। তবে গর্ভবতী মহিলা ও যদি কারও গুরুতর কিছু রোগ থেকে থাকে, তবে অবশ্যই চিকিৎসকের সাথে পরামর্শ করে নিতে বলা হয়েছে।