মাথায় হাত সাধারণ মানুষের;আবারও বৃদ্ধি পেল পেট্রোল এবং ডিজেলের দাম

104
Advertisement

নিউজ ডেস্ক: ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন অনুসারে, শুক্রবার ডিজেলের দাম ২৮ থেকে ৩০ পয়সা বেড়েছে, আর পেট্রোলের দামও বেড়েছে ১৪ থেকে ১৯ পয়সা। রাজধানী দিল্লিতে পেট্রোল ১৯ পয়সা বেড়ে হয়েছে ৯৩.০৪ টাকা এবং ডিজেল ২৯ পয়সা বেড়ে প্রতি লিটারে ৮৩.৮০ টাকা হয়েছে। পেট্রোল এবং ডিজেলের হার দেশের সব শহরে সর্বকালের সর্বোচ্চ পর্যায়ে চলছে। একমাত্র মে মাসে দিল্লিতে পেট্রোল প্রতি লিটারে ২.৬৯ টাকা এবং ডিজেল ৩.০৭ টাকা ব্যয়বহুল হয়ে উঠেছে।

Advertisement

শুক্রবার, মুম্বাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে হয়েছে ৯৯.৩২ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৯১.০১ টাকা। সম্প্রতি, বাংলা এবং অন্যান্য রাজ্যের নির্বাচনের ফলাফলের পরে, দেশে পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ছে। মে মাসে পেট্রোল এবং ডিজেলের দাম ১১ বারের মতো বাড়লো।

Advertisement
Advertisement

নির্বাচনের পর থেকে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে। পেট্রোল ১২ দিনের মধ্যে প্রতি লিটারে ২.৬৯ টাকা ব্যয়বহুল হয়ে উঠেছে। যদি আমরা ডিজেলের কথা বলি, তবে এই সময়ের মধ্যে, ১২ দিনে ডিজেলের দাম ৩ ০৭ টাকা বেড়েছে। এ ছাড়া, ভোপালে আজ পেট্রোলের দাম ১০১.১১ টাকা এবং ডিজেলের দাম লিটারে ৯২.২১ টাকা হয়েছে। বেঙ্গালুরুতে পেট্রোলের দাম রয়েছে ৯৬.১৪ টাকা এবং ডিজেল ৮৮.৮৪ টাকা।

কলকাতায় পেট্রোলের দাম বাড়লো লিটার প্রতি ১৯ পয়সা। লিটার প্রতি ২৯ পয়সা বেড়েছে ডিজেলের দাম। কলকাতায় পেট্রোলের নতুন দাম ৯৩.১১ টাকা। আর ডিজেলের দাম দাঁড়িয়েছে ৮৬.৬৪ টাকা। একে করোনা পরিস্থিতি তার ওপর কার্যত ধারাবাহিক দাম বৃদ্ধির প্রভাব বাজারেও পড়ার কথা। এই পরিস্থিতিতে জ্বালানির দামে পুড়ছে সাধারণ মানুষের পকেট।