টানা ৮ দিন ধরে ক্রমশই ঊর্ধ্বমুখী পেট্রোলের দাম, জেনে নিন আজ মহানগরীতে কতটা বাড়ল দাম

145
টানা ৮ দিন ধরে ক্রমশই ঊর্ধ্বমুখী পেট্রোলের দাম, জেনে নিন আজ মহানগরীতে কতটা বাড়ল দাম 1
টানা ৮ দিন ধরে ক্রমশই ঊর্ধ্বমুখী পেট্রোলের দাম, জেনে নিন আজ মহানগরীতে কতটা বাড়ল দাম 2

নিউজ ডেস্ক: পেট্রোপণ্যের লাগাতার দামবৃদ্ধিতে নাভিঃশ্বাস উঠছে আমজনতার। টানা ৮ দিন কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম বাড়ল লিটার প্রতি ২৯ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ৩৫ পয়সা বেড়েছে। এতে করে আজ মহানগরীতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯০.৫৪ টাকা এবং ডিজেলের দাম ৮৩.২৯ টাকা।

এর আগে ৯ ফেব্রুয়ারি কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৮.৬৩ টাকা, ডিজেল ৮১.০৬ টাকা। ১০ ফেব্রুয়ারি পেট্রোলের দাম বেড়ে হয় ৮৮.৯২ টাকা, ডিজেলের দাম বেড়ে হয় ৮১.৩১ টাকা। ১১ ফেব্রুয়ারি দাম আরও বাড়ে। পেট্রোলের দাম ছিল ৮৯.১৬ টাকা, ডিজেল ৮১.৬১ টাকা। ১২ ফেব্রুয়ারি পেট্রোল ও ডিজেলের দাম বেড়ে হয় যথাক্রম ৮৯.৪৪ টাকা ও ডিজেল ৮১.৯৬ টাকা। ১৩ ফেব্রুয়ারি লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৯.৭৩ টাকা এবং ডিজেলের দাম ৮২.৩৩ টাকা।

টানা ৮ দিন ধরে ক্রমশই ঊর্ধ্বমুখী পেট্রোলের দাম, জেনে নিন আজ মহানগরীতে কতটা বাড়ল দাম 3

১৪ ফেব্রুয়ারি কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ২৮ পয়সা বেড়ে ছাড়িয়ে যায় লিটার প্রতি ৯০ টাকা। আর ডিজেলের দাম লিটারে ৩২ পয়সা বেড়ে হয় ৮২.৬৫ টাকা। এমনকি সোমবারও কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ২৪ পয়সা বেড়ে হয় ৯০.২৫ টাকা। ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে হয় ৮২.৯৪ টাকা।

সরকারের দাবী, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ায় আরও মহার্ঘ হচ্ছে পেট্রোপণ্য। বর্তমানে সর্বাধিক তেল উৎপাদনকারী দেশগুলি তেল উৎপাদনে রাশ টেনেছে। ফলে আন্তর্জাতিক বাজারে বাড়ছে অপরিশোধিত তেলের দাম। ভোটের মুখে পেট্রোল,ডিজেল বা গ্যাসের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

তবে পেট্রোল ও ডিজেল যেভাবে দুর্দান্ত ব্যাটিং চালাচ্ছে, তাতে যে কোনও সময় সেঞ্চুরি হাঁকিয়ে বসবে, তা নিয়ে আতঙ্কে আমজনতা। কারণ এই বর্ধিত মূল্য যে নিত্য দিনের প্রয়োজনীয় সামগ্রীর দামও বাড়িয়ে তুলবে। সেই ভেবেই ঘুম উড়েছে আমজনতার।