দেশে আবারও মাথা ছাড়া দিচ্ছে করোনা; মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

380
দেশে আবারও মাথা ছাড়া দিচ্ছে করোনা; মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী 1

নিউজ ডেস্ক: হু হু করে বাড়ছে ভাইরাসের সংক্রমণ। কিছুদিন আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর উদ্ধব ঠাকরে তার রাজ্যে লকডাউন ঘোষণা করেছে। মহারাষ্ট্রের একাধিক শহরে লকডাউন ও নাইট কারফিউ জারি করতে হয়েছে নতুন করে। এবার মহারাষ্ট্রের দক্ষিণের রাজ্যগুলিতেও হু হু করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। মঙ্গলবার সকাল পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী সেরাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১,০৯,১২৭০। দক্ষিণের আরও এক রাজ্য কর্নাটকেও চোখ রাঙাচ্ছে করোনা। সংক্রমণে লাগাম টানতে কড়া পদক্ষেপের ভাবনা ইয়েদুরাপ্পা সরকারের। করোনার শৃঙ্খল ভাঙতে এবার নড়েচড়ে বসেছে কর্ণাটক সরকার।

দেশে আবারও মাথা ছাড়া দিচ্ছে করোনা; মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী 2

সংক্রমণ রুখতে সরকারকে ফের যাতে লকডাউনের পথে হাঁটতে না হয় তার জন্য নাগরিকদের সর্তক থাকতে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। তিনি জানিয়েছেন, সংক্রমণ রুখতে ফের যাতে লকডাউন ঘোষণা করতে না হয় তার জন্য নাগরিকদের স্বাস্থ্য সংক্রান্ত যাবতীয় সতর্কতা বিধি মেনে চলা আবশ্যক। বাড়ি থেকে বের হলে মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার জরুরি। জনবহুল জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক।

দেশে আবারও মাথা ছাড়া দিচ্ছে করোনা; মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী 3

এদিকে বাড়তে থাকে এই করোনা সংক্রমণের ফলে চিন্তায় পড়েছে কেন্দ্রীয় সরকারও। সূত্রে পাওয়া খবর অনুযায়ী, গোটা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চাইছেন ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসতে। সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী বুধবার হতে পারে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর এই গুরুত্বপূর্ণ বৈঠক। সেখানে বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে যেমন আলোচনা হবে, তেমনই টিকাকরণ নিয়েও কথা হবে বলে জানা যাচ্ছে।

সোমবার দেশে নতুন করোনা সংক্রমিতের সংখ্যা ছিল ২৪,৪৩৪ জন। অপরদিকে গত রবিবার এই সংখ্যা ২৬ হাজার পেরিয়েছিল, যা গত ডিসেম্বরের পর সর্বোচ্চ। বিগত কয়েকদিন ধরে নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা ২০ হাজার টপকে যাচ্ছে। ফলে কপালে চিন্তার ভাঁজ বাড়ছে কেন্দ্রীয় স্বাস্থ্য কর্তাদের।

প্রসঙ্গত,গোটা দেশজুড়ে করোনা টিকাকরণ শুরু হওয়ার পর থেকে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে এবারে এই বিষয় নিয়ে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মোদি। এই বৈঠক বুধবার দুপুরে ভার্চুয়ালি হওয়ার কথা। এই বৈঠকে করোনা সংক্রমণ কমানোর জন্য নতুন কী কী সিদ্ধান্ত নেওয়া হয় এখন সেটাই জানার।

Previous articleসিঙ্গুরে নির্দল প্রার্থী দেওয়ার হুমকি বিজেপি কর্মীদের, রাজীবের বিরুদ্ধে শ্লোগান, প্রার্থী নিয়ে ক্ষোভের আগুন জ্বলেই চলেছে বিজেপিতে! দমকল হয়ে কলকাতায় শাহ
Next article৩১ শে মার্চ থেকে বাতিল বিশেষ ট্রেন! কী জানাল রেল মন্ত্রক