শুক্রবার প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, অনলাইনেই হবে কাউন্সেলিং

212

ওয়েব ডেস্ক : প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। এদিন দুপুর আড়াইটের নাগাদ অনলাইনের মাধ্যমে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবে। প্রতিবছর ইঞ্জিনিয়ারিং কলেজের সিট ভর্তি না হওয়ার কারণে এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার আগেই রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা শুরু হয়েছিল। কিন্তু করোনা আবহে ফলপ্রকাশ পিছিয়েছে। চলতি বছর ২ ফেব্রুয়ারি পরীক্ষা হয়েছিল। সে অনুযায়ী পরীক্ষার ১৭৯ দিন পর ফলপ্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হল। পরীক্ষার্থীরা www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখতে পারবে। র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবেন ছাত্রছাত্রীরা।

আরও পড়ুন -  নাগরিক সংশোধনী আইন বিরোধি আন্দোলনে এবার পশ্চিমবঙ্গ,উলুবেড়িয়া বেলডাঙ্গা হয়ে উত্তাপ ছড়ালো কলকাতায়, উত্তাল মেদিনীপুর

পাশাপাশি, করোনার কারণে এবছর বদলে অনেক নিয়ম। সেকারণে এবছর অনলাইনের মাধ্যমে কাউন্সেলিং করা হবে বলেই জানা গিয়েছে। অনলাইন কাউন্সেলিংয়ে গোটা রাজ্যের প্রায় ১৭ হাজার কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন ছাত্রছাত্রীরা। যেহেতু করোনা পরিস্থিতির মধ্যে সেভাবে প্রি-কাউন্সেলিং সম্ভব হয়নি, সেহেতু রাজ্যের কোন জেলার কোথায়, ক’টি ইঞ্জিনিয়ারিং বা ফার্মাসি কলেজ রয়েছে, সেগুলি আসন সংখ্যা কত, এই সব তথ্যই অভিনব পদ্ধতিতে ম্যাপের আকারে বোর্ডের ওয়েবসাইটে তুলে দেওয়া হয়েছে। এমনকি ছাত্রছাত্রীরা যে কলেজে ভর্তি হতে চাইবে, সেই কলেজটি কবে প্রতিষ্ঠিত, তার মান কেমন প্রভৃতি বিষয়ে নানা তথ্য এক জায়গাতেই পেয়ে যাবেন ছাত্রছাত্রীরা। পাশাপাশি, আগে ভর্তির জন্য কলেজগুলিতে পৌঁছে প্রার্থীদের রিপোর্টিং করতে হত। এবার সেটাও হবে ভার্চুয়ালি।

তবে এবছর শুধুমাত্র র‍্যাঙ্ক নয়, একই সাথে সেখান থেকে র‍্যাঙ্ক কার্ডও ডাউনলোড করতে পারবেন তাঁরা। পরীক্ষার্থীরা www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার ফল দেখার পাশাপাশি তাদের র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবে। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে আগেই জানানো হয়েছিল যে, অনলাইনে ফল প্রকাশ করা হবে। একইসাথে মেধাতালিকা প্রকাশ হওয়ারও সম্ভাবনা রয়েছে। প্রথম দশজনের নাম থাকবে মেধাতালিকায়। তবে যেহেতু রাজ্যের করোনা পরিস্থিতি এই মূহুর্তে অনেকটাই চিন্তার সেকারণে এবছর অনলাইনের মাধ্যমে কাউন্সেলিং হবে ।

শুক্রবার প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, অনলাইনেই হবে কাউন্সেলিং 1