কেন্দ্রের কাছে ৩ কোটি করোনার ভ্যাকসিন চাইলো রাজ্য

67
কেন্দ্রের কাছে ৩ কোটি করোনার ভ্যাকসিন চাইলো রাজ্য 1

নিউজ ডেস্ক: ১লা মে থেকে দেশজুড়ে শুরু হতে চলেছে সমস্ত প্রাপ্তবয়স্কের টিকাকরণ। দেশে করোনার প্রকোপ বাড়তেই শুরু হয়েছে টিকার আকাল। টিকাকরণ বন্ধও করে দিয়েছে কিছু রাজ্য। এরই মধ্যে কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চাইলো রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফে কেন্দ্রকে জানানো হয়েছে, যোগ্য দাম দিয়েই এই টিকা কিনতে চায় রাজ্য। এর সঙ্গেই রাজ্য বিনামূল্যে টিকাও চেয়েছে ৪৫ বছরের বেশি বয়সীদের জন্য।

কেন্দ্রের কাছে ৩ কোটি করোনার ভ্যাকসিন চাইলো রাজ্য 2

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মোট ১.৫ কোটি মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যে, ৩ কোটি ভ্যাকসিন কেন্দ্রের কাছে চেয়েছে রাজ্য সরকার। জানা গিয়েছে, ২ কোটি ভ্যাকসিন বরাত দেওয়া হয়েছে সরকারি পরিকাঠামোয় ১ কোটি মানুষের টিকাকরণের জন্য ।এছাড়াও বেসরকারি পরিকাঠামোয় ৫০ লক্ষ মানুষকে টিকা দেওয়ার জন্য ১ লক্ষ টিকা কিনতে চায় সরকার।

কেন্দ্রের কাছে ৩ কোটি করোনার ভ্যাকসিন চাইলো রাজ্য 3

নির্বাচনী প্রচার চলাকালীন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির তরফ থেকে রাজ্যের সমস্ত নাগরিককে, বিনামূল্যে করোনা টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এখন দেখার বিষয় এই যে আগামী ২রা মে ক্ষমতায় আসার পর তারা তাদের প্রতিশ্রুতি পূরণ করে কী না!

কিন্তু তার আগেই রাজ্য জুড়ে করোনা নিজের প্রভাব বিস্তার করতে শুরু করে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪০৩ জন। আর আক্রান্তের সংখ্যা বাড়তেই টিকা নেওয়ার প্রবণতাও বৃদ্ধি পেয়েছে। সেইসঙ্গেই বাড়তে শুরু হয়েছে টিকার আকাল। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও মিলছে না ভ্যাকসিন। এরজন্যই বিক্ষোভ দেখা দিয়েছে বহু জায়গায়। অন্যদিকে টিকার অভাবে টিকাকরণ বন্ধও করে দিয়েছে কিছু রাজ্য। আবার এর মধ্যেই ১ লা মে থেকে দেশজুড়ে শুরু হতে চলেছে সমস্ত প্রাপ্তবয়স্কের টিকাকরণ। টিকার না পেলে সেই অশান্তি বাড়বে বৈ কমবে না। তাই পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চাইলো রাজ্য সরকার।

Previous articleআছড়ে পড়ার মুখে করোনার তৃতীয় ঢেউ! রাজ্যবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী
Next articleকরোনায় প্রাণ কাড়ল জনপ্রিয় নিউজ অ্যাঙ্কার রোহিত সরদানার; শোকের ছায়া সাংবাদিক মহলে