কেন্দ্র ও রাজ্যগুলিকে লকডাউন জারির পরামর্শ সুপ্রিম কোর্টের

83
কেন্দ্র ও রাজ্যগুলিকে লকডাউন জারির পরামর্শ সুপ্রিম কোর্টের 1

নিউজ ডেস্ক: ভারতবর্ষে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। করোনার মৃত্যুর মিছিল বন্ধ করা যাচ্ছে না। এবার শীর্ষ আদালত সংক্রমণে রাশ টানতে এবং করোনাভাইরাস সংক্রমণের শৃঙ্খল ভাঙতে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলিকে লকডাউন জারির পরামর্শ দিল। সুপ্রিম কোর্ট অতিমারির দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার বিষয়ে শুনানির পর রবিবার লকডাউন সংক্রান্ত একটি নির্দেশও দিয়েছে ।

কেন্দ্র ও রাজ্যগুলিকে লকডাউন জারির পরামর্শ সুপ্রিম কোর্টের 2

শুনানিতে সুপ্রিম কোর্ট বলেছে, ‘অতিমারির দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ মাত্রাছাড়া হয়েছে। আমরা কেন্দ্র এবং রাজ্য সরকারগুলিকে নির্দেশ দিচ্ছি, সংক্রমণ রোধে ভবিষ্যতে কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে পরিকল্পনা করতে’।

কেন্দ্র ও রাজ্যগুলিকে লকডাউন জারির পরামর্শ সুপ্রিম কোর্টের 3

এই নির্দেশের পরই দেশের শীর্ষ আদালতের পরামর্শ, ‘কেন্দ্র এবং রাজ্য সরকারগুলোর কাছে আবেদন ভিড় এবং সুপার স্প্রেডার অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করুন। প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ রুখতে আপনারা লকডাউনের বিষয়টিও ভেবে দেখতে পারেন’।

শীর্ষ আদালত লকডাউন জারি করার পরামর্শ দেওয়ার পাশাপাশি, লকডাউনের জেরে প্রান্তিক মানুষের অসুবিধার বিষয়টিকেও নজরে রাখার জন্য কেন্দ্র এবং রাজ্য সরকারগুলিকে নির্দেশ দিয়েছে।

আদালত জানিয়েছে, “প্রান্তিক মানুষের জীবনে লকডাউন যে আর্থ-সামাজিক প্রভাব ফেলে সে ব্যাপারে আমরা অবহিত। লকডাউন জারি করলে প্রান্তিক মানুষে যাতে আতান্তরে না পড়েন সে দিকেও নজর রাখতে হবে”।

Previous articleসেরা খেলোয়াড়দের মতই ফর্মে থেকেই অবসর নিলেন প্রশান্ত কিশোর ওরফে পিকে
Next articleবিজেপির উল্টো গিয়ার শুরু! গেরুয়া শিবিরের পরাজয়ে মিষ্টি বিতরণ দিল্লী সীমান্তে অবস্থানরত কৃষকরা! এবার লক্ষ্য উত্তরপ্রদেশ