রাত পোহালেই তৃতীয় দফার ভোট! ৩১ আসনের জন্য বরাদ্দ ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

185
রাত পোহালেই তৃতীয় দফার ভোট! ৩১ আসনের জন্য বরাদ্দ ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী 1

নিউজ ডেস্ক: আগামীকাল হতে চলেছে বাংলার তৃতীয় দফার নির্বাচন। মোট ৩১টি কেন্দ্রে চলবে ভোট গ্রহণ। এই কেন্দ্রগুলি হল হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

একনজরে দেখে নিন আসনগুলির নাম শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগৎবল্লভপুর, জঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুরশুরা, আরামবাগ, গোঘাট, খানাকুলকুলতলি, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ডহারবার, ফলতা, সাঁতরাগাছি, বিষ্ণুপুর, উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ।

রাত পোহালেই তৃতীয় দফার ভোট! ৩১ আসনের জন্য বরাদ্দ ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী 2

সকাল ৭টা থেকে ভোট দেওয়া শুরু হবে। শেষ হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। প্রতিটি বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকবে লাঠিধারী রাজ্য পুলিশও। বাংলায় এবার ৩১ শতাংশ ভোটকেন্দ্র বৃদ্ধি হয়েছে। এ বছর পশ্চিমবঙ্গে ১ লক্ষ ১ হাজার ৯১৬টি ভোটকেন্দ্র থাকবে। এই নির্বাচনেই ভাগ্য নির্ধারন হবে মতো প্রার্থীদের। তৃতীয় দফায় প্রতিদ্বন্দ্বিতা করছেন বেশ কয়েকজন বিদায়ী মন্ত্রী, প্রাক্তন মন্ত্রী,এমনকি চলচ্চিত্র তারকাও। এই আসনে ভাগ্য নির্ধারণ হবে সুজাতা মণ্ডল, স্বপন দাশগুপ্ত মতো হেভিওয়েটদের।

তৃতীয় দফায় অশান্তি এড়াতে কোমর বেঁধে নেমেছে নির্বাচন কমিশন। মোট ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে সমস্ত ভোট কেন্দ্র মিলিয়ে। তার মধ্যে ৬১৮ কোম্পানি বুথের নজরদারিতে মোতায়েন করা হবে। বাকি বাহিনীকে এরিয়া ডোমিনেশনের কাজে ব্যবহার করা হবে। নির্বাচন কমিশন সূত্রে জানা যাচ্ছে, অশান্তি এড়াতে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই থাকছে ৩০৭ কোম্পানি। এর মধ্যে বারুইপুর পুলিশ জেলায় ১৩০ কোম্পানি, ডায়মন্ডহারবার পুলিশ জেলায় ১১৩ কোম্পানি, সুন্দরবন পুলিশ জেলায় ৬৪ কোম্পানি। হাওড়তেও ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। তার মধ্যে ১৩২ কোম্পানি থাকছে হাওড়া গ্রামীণে ও হাওড়া কমিশনারেটে থাকছে ১১ কোম্পানি। হুগলি গ্রামীণে থাকছে ১৬৭ কোম্পানি বাহিনী।