আঘাত হানতে চলেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা; রাজ্য জুড়ে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস

1233
আঘাত হানতে চলেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা; রাজ্য জুড়ে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস 1

নিউজ ডেস্ক: অপেক্ষা করছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা। একদিকে দক্ষিণ অসম এবং সংলগ্ন এলাকার ওপরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। অপরদিকে উত্তর পাকিস্তান এবং সংলগ্ন এলাকার ওপরে ঘূর্ণাবর্তের আকারে অবস্থান করছে পশ্চিমী ঝঞ্ঝা। এছাড়াও পশ্চিম হিমালয় এবং উত্তর পশ্চিম ভারতের সংলগ্ন সমতলের ওপরে আঘাত হানতে চলেছে তিনটি পশ্চিমী ঝঞ্ঝা, যার যার প্রথমটি ৯ মার্চ, দ্বিতীয়টি ১১ মার্চ, এবং তৃতীয় ১৩ মার্চ আসতে চলেছে।

আঘাত হানতে চলেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা; রাজ্য জুড়ে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস 2

এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব পড়ছে কলকাতাতেও। মঙ্গলবার সকালে অন্যদিনের তুলনায় তাপমাত্রা ছিল কম। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দু ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। তবে দিন বাড়তে স্বাভাবিকভাবেই তাপমাত্রাও বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি হাওয়া অফিস উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

আঘাত হানতে চলেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা; রাজ্য জুড়ে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস 3

মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং এবং কালিম্প-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে, বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পশ্চিমবঙ্গে আগামী ৪-৫ দিনে দিন ও রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন হবে না।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গে, আগামী ৪৮ ঘন্টায় সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে। তবে এরই সাথে দক্ষিণ ২৪ পরগনার কিছু কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি/সেলসিয়াস)-
কোচবিহার ১৬.৪
দার্জিলিং ৭.৫
আসানসোল ২০.৮
বালুরঘাট ১৫.৮
বাঁকুড়া ২১.২
ব্যারাকপুর ২১.৩
বর্ধমান ১৯.৮
ক্যানিং ২৩.৬
দিঘা ২৩.৮
কলকাতা ২৩.৬
মালদহ ২২.৪
পানাগড় ১৮
পুরুলিয়া ১৯.১
শিলিগুড়ি ১৫.৫
শ্রীনিকেতন ২২.৮

এছাড়াও, নতুন করে বৃষ্টি এবং তুষারপাতের জেরে কাশ্মীরের তাপমাত্রাও কমেছে। সোমবার সকাল থেকে বৃষ্টিপাত চলছে কাশ্মীরে।

Previous articleপ্রার্থী সস্ত্রীক বেচারাম! তৃনমূল কী পারিবারিক সম্পত্তি? পদ্ম হাতে প্রশ্ন মমতার সিঙ্গুর সৈনিক মাস্টারমশাইয়ের
Next articleডেবরায় আদর্শ কোভিড-বিধি মেনেই গ্রাম পঞ্চায়েত অফিস সাফ করল চোর! ধন্দে পুলিশ, দেখুন চোরের ছবি