কিংবদন্তি অভিনেতার প্রয়াণে হাহাকার দীর্ন গোটা দেশ, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

135
কিংবদন্তি অভিনেতার প্রয়াণে হাহাকার দীর্ন গোটা দেশ, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর 1

ওয়েব ডেস্ক : প্রয়াত হয়েছেন বাংলা চলচ্চিত্রের খ্যাতনামা অভিনেতা তথা বাংলা ফিল্ম ইণ্ডাষ্ট্রির অভিভাবক সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ তথা বিশ্ব। এদিন সৌমিত্রবাবুর মৃত্যুতে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি বাংলা, হিন্দি ও ইংরেজি তিন ভাষাতেই টুইট করে প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানান। এদিকে শুধুমাত্র রাজ্য কিংবা দেশ নয়, বর্ষীয়ান অভিনেতা তথা বাংলা চলচ্চিত্রের অভিভাবকের মৃত্যু খবর প্রকাশ্যে আসার পর থেকে সারা দেশ তথা পৃথিবী থেকে আসছে শোকবার্তা। এবার প্রয়াত অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী।

এদিন নরেন্দ্র মোদি এদিন তাঁর টুইটবার্তায় শোক প্রকাশ করে লেখেন, “‌সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ–সহ ভারতের সাংস্কৃতিক পরিমণ্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওম শান্তি।”

কিংবদন্তি অভিনেতার প্রয়াণে হাহাকার দীর্ন গোটা দেশ, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর 2

অক্টোবর মাসের প্রথমদিকে অর্থাৎ ৫ অক্টোবর করোনায় সংক্রমিত হওয়ার পর প্রবীণ অভিনেতাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন তিনি অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপর করোনামুক্ত হওয়ার পর তিনি সামান্য সুস্থ হলেও আচমকা ফের অসুস্থ হয়ে পড়েছিলেন বর্ষীয়ান অভিনেতা। এরপর তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল। তাঁর স্নায়ুর সমস্যায় মস্তিষ্ক স্বাভাবিকভাবে কাজ করা বন্ধ করে দিয়েছিল, এমনকি দুটি কিডনিতেও নতুন করে ফের সমস্যা দেখা দিয়েছিল। এরপর গত বৃহস্পতিবারই অভিনেতার প্লাজমা থেরাপি করা হয়। অবশেষে রবিবার বেলা ১২টা ১৫ মিনিটে বেলভিউ হাসপাতালের তরফে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণের কথা ঘোষণা করা হয়। কিংবদন্তি অভিনেতার প্রয়াণে শোকস্তব্ধ বাংলা সহ সারা বিশ্ব।

Previous articleফেলুদা’‌কে বিদায় জানালেন ‘‌অপু’, কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Next articleমূখ্যমন্ত্রীর পাশের ছবিতে ‘বাংলার যুবরাজ!’ বালুরঘাটের অলিগলিতে ফ্লেক্স ব্যানারে শুভেন্দুকেই মমতার উত্তরসূরী ঘোষনা অনুগামীদের