“কোনও দ্বন্দ্ব নেই দিলীপের সঙ্গে”, জল্পনা উড়িয়ে স্পষ্ট করলেন বিজেপি নেতা মুকুল রায়

223
"কোনও দ্বন্দ্ব নেই দিলীপের সঙ্গে", জল্পনা উড়িয়ে স্পষ্ট করলেন বিজেপি নেতা মুকুল রায় 1

ওয়েব ডেস্ক : সম্প্রতি দিলীপ-মুকুলের সম্পর্ক নিয়ে বেশ খানিকটা জলঘোলা হয়েছে গেরুয়া শিবিরে। না করে দিলীপের বেশ কিছু বিতর্কিত মন্তব্যের জেরে দিলীপ-মুকুলের সম্পর্ক যে একেবারেই তলানিতে ঠেকেছে তা বলার অপেক্ষা রাখেনা। তাদের নিয়ে কিছুদিন ধরেই জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। একদিকে যখন দিলীপ ঘোষের নানান বিতর্কিত মন্তব্য নিয়ে আলোচনা কর‍তে রবিবারই বিজেপি রাজ্য সভাপতিকে দিল্লিতে তলব করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, অন্যদিকে ঠিক তার পরের দিনই অর্থাৎ সোমবার বিজেপি নেতা মুকুল রায়ের সাথে বৈঠক করতে কলকাতা এলেন কৈলাশ বিজয়বর্গীয়। এদিন কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে সাক্ষাতের পর সমস্ত জল্পনার অবসান ঘটালেন মুকুল রায়। এদিন বিজেপি নেতা বললেন, “কোনও দ্বন্দ্ব নেই দিলীপের সঙ্গে। গোটাটাই সকলের কল্পনা।”

আরও পড়ুন -  খড়গপুর সেফ হোমের বর্জ্য নিতে চাইছেনা নিষ্কাশন সংস্থা! সঙ্কট মহকুমা হাসপাতালে, জমছে আবর্জনা

সোমবার রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করেন মুকুল রায়। দুজনের মধ্যে দীর্ঘ আলোচনাও হয়। এরপরই বিজেপি নেতা মুকুল রায় স্পষ্টভাবে বলেন, “দলের মধ্যে কোনও বিভাজন নেই। দিলীপের সঙ্গে কোনও দ্বন্দ্ব নেই। বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের স্বার্থে অপপ্রচার করছে।” একইসাথে সেই পুরনো আত্মবিশ্বাসী সুরে বলেন, কেউ একা নয়, গেরুয়া শিবিরের সকলে মিলে একুশের নির্বাচনে জোট বেঁধেই লড়বে বিজেপি।

রাজ্য বিজেপির অন্দরে যে দ্বন্দ্ব চলছে আগেই বোঝা গিয়েছে। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়েছে দিল্লিতে হাইকমান্ডের কাছে। বেগতিক বুঝে তড়িঘড়ি দিলীপ ঘোষকে দিল্লিতে তলব করলেন সসর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জানা গিয়েছে রাজ্যে ক্ষমতা দখলের আগে বিতর্কিত মন্তব্য না করে বরং তাঁকে সংযত হওয়ার বার্তা দিলেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা৷ পাশাপাশি তিনি বুঝিয়ে দিয়েছেন শাসকদলের বিরুদ্ধে লড়তে হলে সকলকে একসাথে মিলে কাজ করতে হবে৷ একার জোরে লড়ার করার কথা বললে অন্যদের খারাপ লাগতে পারে বলে সংযত হতে বলা হয়েছে। এবিষয়ে সোমবার মুকুল রায় বলেন, “এটা সর্বভারতীয় দল, সেইদলের সর্বভারতীয় নেতৃত্ব এমন বার্তাই দেন।” তবে মুকুল রায় দ্বন্দ্বের জল্পনা ওড়ালেও রাজনৈতিক মহলে দিলীপ-মুকল গুঞ্জন আপাতত শেষ হওয়ার নয় তা বোঝাই যাচ্ছে।

"কোনও দ্বন্দ্ব নেই দিলীপের সঙ্গে", জল্পনা উড়িয়ে স্পষ্ট করলেন বিজেপি নেতা মুকুল রায় 2