Homeএখন খবরউত্তরবঙ্গে এই প্রথম,ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণে মৃত্যু দুই মহিলার,আতঙ্ক শিলিগুড়িতে

উত্তরবঙ্গে এই প্রথম,ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণে মৃত্যু দুই মহিলার,আতঙ্ক শিলিগুড়িতে

Advertisement

নিউজ ডেস্ক: শিলিগুড়িতে ব্ল্যাক ফাঙ্গাসের বলি দুই মহিলা।তাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে আতঙ্ক শহরজুড়ে।করোনা আবহে ব্ল্যাক ফাঙ্গাসের আগমন অশনি সংকেতের মতোই। মৃতদের একজন প্রধাননগরের বাসিন্দা গায়েত্রী পাসোয়ান।তার বয়স ৫০ বছর এবং অপরজন রাজগঞ্জের বাসিন্দা অঞ্জলি ব্যাপারি।যার বয়স ৪০ বছর।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে খবর অনুযায়ী, গায়েত্রী দেবী গত ১১ দিন ধরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি ছিলেন ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ নিয়ে। তিন সপ্তাহ আগেই করোনায় সংক্রামিত হয়েছিলেন ওই মহিলা। করোনা থেকে সুস্থ হয়ে ওঠার কয়েকদিন পরেই তার শরীরে মিউকরমাইকোসিসের উপসর্গ দেখা দেয়। চোখ, মুখ, নাক ফুলে যায়, মুখের রঙ ফ্যাকাসে হয়ে যাচ্ছিল। উত্তরবঙ্গ মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার নাক থেকে টিসু সেল নিয়ে পরীক্ষার জন্য ভি আর ডি এল এ পাঠানো হয়। সেখান থেকে গত ২৪ মে পজিটিভ রিপোর্ট দেওয়া হয়। পরদিনই ওই মহিলার মুখে অস্ত্রপচার করা হয়। তার পর থেকেই তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন। বুধবার ভোরে সেখানেই তিনি মারা যান। চিকিৎসকরা জানিয়েছেন, সেপ্টিসিমিয়া থেকেই ওই মহিলার মৃত্যু হয়েছে। অন্যদিকে জলপাইগুড়ি রাজগঞ্জের বাসিন্দা অঞ্জলি ব্যাপারিও উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে গত ৪-৫ দিন ধরে ভর্তি ছিলেন। এদিন তিনিও মিউকরমাইকোসিসে মারা যান।

এবিষয়ে মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক ডাঃ সন্দীপ সেনগুপ্ত জানান,পঞ্চাষোর্ধ্ব ওই মহিলার অস্ত্রপচারের পর সেপটোসেমিয়া হয়ে যাচ্ছিল।এছাড়াও তার ডায়বেটিস সামাল দেওয়া যাচ্ছিল না।যার জন্য মৃত্যুর মতো দুর্ভাগ্যজনক ঘটনা ঘটল।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular