এবার আর স্মার্ট ফোন নয়, স্মার্ট এসি লঞ্চ করল Nokia

271
এবার আর স্মার্ট ফোন নয়, স্মার্ট এসি লঞ্চ করল Nokia 1

টেক ডেস্ক: মুঠোফোনের দুনিয়ায় Nokia-র সুখ্যাতি প্রথম থেকেই। ভালো ভালো ফিচার সহ অনেক স্মার্টফোন গ্রাহকদের উপহার দিয়েছে Nokia। তবে এবার আর স্মার্টফোন নয়, স্মার্ট এসি লঞ্চ করল Nokia।
ভারতের বাজারে তাদের প্রথম এয়ার কন্ডিশনার লঞ্চ করল Nokia। এটি এয়ার কন্ডিশনার হলেও স্মার্ট এসি। এটি বিভিন্ন অত্যাধুনিক ধামাকাদার স্পেসিফিকেশনে ঠাসা। Nokia-র নতুন এই স্মার্ট এসি জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে প্রথম লঞ্চ হয়েছে। জেনে নিন, নোকিয়ার এয়ার কন্ডিশনারের স্পেসিফিকেশন ও দাম সম্বন্ধে জেনে নিন।
নোকিয়া স্মার্ট এসিতে পরিবেশ বান্ধব R32 রেফ্রিজারেন্ট ব্যবহার করা হয়েছে। পুরনো এসিতে ক্লোরোফ্লোরো কার্বনের মত ক্ষতিকারক গ্রীন হাউজ গ্যাস ব্যবহার করা হতো। তবে পরিবেশের সঠিক খেয়াল রেখে Nokia তাদের এসিতে R32 রেফ্রিজারেন্ট ব্যবহার করেছে, যা পরিবেশের ক্ষতি করবে না। এছাড়াও এই স্মার্ট এসিতে ইন্টেলিজেন্ট মোশন সেনসর ও ওয়াইফাই কানেক্টেড স্মার্ট ক্লাইমেট কন্ট্রোলের মত অত্যাধুনিক ফিচারস পাওয়া যাবে। এছাড়াও বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এই এসিতে অ্যাডজাস্টেবল ইনভার্টার মোড আছে।
নোকিয়ার নয়া এসি কম বিদ্যুৎ ব্যবহার করে একটি ছোট ঘরকে খুব দ্রুত ঠান্ডা করতে পারে। এই এসিতে সেল্ফ ক্লিনিং প্রযুক্তি আছে। এই সেল্ফ ক্লিনিং প্রযুক্তির জন্য অ্যান্টি মাইক্রোবিয়াল আয়োনাইজেশন সহ 6 in 1 ফিল্টার ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই এসি যেহেতু স্মার্ট, তাই এটিকে SmartHome+ অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে এসি চালু বন্ধ বা উষ্ণতার পরিবর্তন বা মোড পরিবর্তন করতে পারবেন।
ফ্লিপকার্টে এই মেড ইন ইন্ডিয়া এয়ার কন্ডিশনার ইতিমধ্যেই লঞ্চ করে দিয়েছে Nokia । নতুন এই এসির দাম মাত্র ৩০,৯৯৯ টাকা। এই এসি ফ্লিপকার্টে ২৯ ডিসেম্বর থেকে কেনা যাবে। আপনি যদি এই মুহূর্তে একটি স্মার্ট এসি কেনার কথা ভেবে থাকেন তাহলে অবশ্যই Nokia মেড ইন ইন্ডিয়া স্মার্ট এসির কথা ভাবতে পারেন।
আর যেহেতু এটি পরিবেশ বান্ধব, তাই এর ব্যবহারে পরিবেশের ওপর প্রভাব পড়বে না এবং আপনিও এর ভরপুর সুবিধা উপভোগ করতে পারবেন।

এবার আর স্মার্ট ফোন নয়, স্মার্ট এসি লঞ্চ করল Nokia 2