করোনা টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ তিন স্বাস্থ্যকর্মী,আপাতত বন্ধ রাখা হল টিকাকরণ

311
করোনা টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ তিন স্বাস্থ্যকর্মী,আপাতত বন্ধ রাখা হল টিকাকরণ 1
করোনা টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ তিন স্বাস্থ্যকর্মী,আপাতত বন্ধ রাখা হল টিকাকরণ 2

নিউজ ডেস্ক: ফের রাজ্যে করোনাভাইরাসের টিকা নিয়ে অসুস্থ হয়ে পড়লেন তিন স্বাস্থ্যকর্মী।ঘটনাটি দুর্গাপুরের।বৃহস্পতিবার টিকা নেওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন তিনজন। বর্তমানে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভরতি রয়েছেন তারা। দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে চলছিল কোভিড টিকাকরণ। গত ১৬ জানুয়ারি শুরু হয় এই টিকাকরণের কর্মসূচি। এদিন দুপুরে টিকা নিয়ে দুই স্বাস্থ্যকর্মী দীপা গড়াই ও পূর্ণিমা হাজরা অসুস্থ হয়ে পড়েন। এরপর খবর আসে আরও একজন অসুস্থ হয়ে পড়েছেন।

টিকা নেওয়ার কিছুক্ষণ উপসর্গ দেখা যায়। শ্বাসকষ্টের পাশাপাশি শরীরে অ্যালার্জি বের হয় তাদের।দীপা গড়াই দুর্গাপুরের ১১ নম্বর ওয়ার্ডের পুরুরিয়াডাঙা উপ-স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মী। করোনার ভ্যাকসিন নেওয়ার পর থেকে মাথা ঘুরতে শুরু করে তার। এরপরই দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয় ওই স্বাস্থ্যকর্মীকে। হাসপাতাল সূত্রে খবর, দীপা হাই ব্লাডসুগারের রোগী। ইনসুলিনও নিতেন।

করোনা টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ তিন স্বাস্থ্যকর্মী,আপাতত বন্ধ রাখা হল টিকাকরণ 3

দীপার মতোই অসুস্থ হয়ে পড়েন স্বাস্থ্যকর্মী পূর্ণিমা হাজরাও। তিনি দুর্গাপুরের তিন নম্বর ওয়ার্ডের উইলিয়াম কেরি উপ-স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মী। দুর্গাপুরে মল্লিকা দাস নামে আরও এক স্বাস্থ্যকর্মীও অসুস্থ হয়ে পড়েন। তিনি দুর্গাপুরের ১৩ নম্বর ওয়ার্ডের বিধানপল্লি উপ-স্বাস্থ্যকেন্দ্রের কর্মী। রক্তচাপ বেড়ে যাওয়ার কারণে এই বিপত্তি বলেই দাবি চিকিৎসকদের।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, আগে ১০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাতজন সুস্থ হয়ে উঠেছেন। তিনজন হাসপাতালে চিকিৎসাধীন। ৪ জনের মৃত্যু সংবাদ মিলেছে। তবে কেউই প্রতিষেধকের কারণে মারা যাননি, বলে দাবি করেছে কেন্দ্রীয় সরকার।

এদিকে তিনজনের অসুস্থতার খবর মিলতেই আপাতত টিকাকরণ বন্ধ করে দেওয়া হয়েছে দুর্গাপুরে।