টিকটকের নতুন সিইও পদে যোগ দিচ্ছেন কেভিন মেয়ার

483
Image Credit ‘tweaktown.com’
Advertisement

ডিজিটাল ডেস্ক: ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাসের হেড অব স্ট্রিমিং থেকে পদত্যাগ করেছেন কেভিন মেয়ার
জনপ্রিয় শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটকে সিইও হিসেবে যোগ দিতে চলেছেন সেইসঙ্গে টিকটকের প্রধান কোম্পানি বাইটড্যান্সেরও চিফ অপারেটিং অফিসারের দায়িত্বও নিচ্ছেন তিনি।

Advertisement

তিনিই প্রথম টিকটকের সিইও হতে যাচ্ছেন আগামী একে জুন তিনি টিকটকের সিইও হিসেবে যোগ দেবেন। বাইটড্যান্সের বৈশ্বিক ব্যবসা বিস্তার, গেইমিং ও মিউজিক নিয়ে কাজ করবেন তিনি। টিকটকের সিইও হিসেবে তাকে প্রচারণা, নিরাপত্তা, জন সংযোগ ও আইনগত ইত্যাদি বিষয়গুলিকে তাকে দেখাশোনা করতে হবে।

Advertisement
Advertisement

২০০৫ সালে ওয়াল্ট ডিজনি কোম্পানিতে তার ক্যারিয়ার শুরু হয় এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে। পরবর্তীতে ডিজনির একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা হয়ে ওঠেন তিনি। ডিজনির হয়ে পিক্সার, লুকাস ফিল্ম, মার্ভেল স্টুডিও ও টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্স অধিগ্রহণে তার বড় ভূমিকা ছিলো।

সাবেক সিইও বব ইগার গত ফেব্রুয়ারিতে উত্তরসূরী হিসেবে ঘোষণা করেন বব চ্যাপেকের নাম। বব চ্যাপেক ডিজনির থিম পার্কের প্রধান ছিলেন। কেভিন মেয়ার ডিজনি ছেড়ে যাওয়া তার দায়িত্ব নিতে যাচ্ছেন রেবেকা ক্যাম্পবেল। ডিজনি প্লাস চালু হয় গত বছরের নভেম্বরে। চলতি মাস পর্যন্ত প্ল্যাটফর্মটির মোট ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ৪০ লাখ।[appbox gog ]