করোনা মোকাবিলায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেবে টিকটক।

278
Advertisement

ডিজিটাল ডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং আ্যপলিকেশন টিকটক । সম্প্রতি টিকটক এর প্রেসিডেন্ট এক বিবৃতিতে জানিয়েছে যে তারা করোনাভাইরাস এর সাথে লড়াই করার জন্যে সাহায্য করতে চাই এবং এর জন্য তারা এর জন্য ২৫০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেবে বলে জানিয়েছে চীনের এই কোম্পানিটি।

Advertisement

টিক টক এও জানায় জানিয়েছে যে এই অনুদানটি স্বাস্থ্যকর্মী শিক্ষা এবং নানান সামাজিক কাজে ব্যবহার করা হবে । এছাড়া এই অনুদান পাবে এই মহামারির ভয়াবহতার লিস্টে থাকা দেশ গুলি । যেই তালিকা থেকে বাদ যাইনি ভারতের নাম ও । সাম্প্রতিক করোন ভাইরাসের মোকাবিলায় এগিয়ে এসেছে নানান টেক জায়েন্ট কম্পানি গুলি যেমন – গুগল-ফেসবুক নেটফ্লিক্স।
তারা আগেই বড় অঙ্কের অনুদান দিয়ে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছে।

Advertisement
Advertisement

এদিন টিকটকের প্রেসিডেন্টের অ্যালেক্স ঝু জানান যে ‘‘বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে যে মহামারীর রূপ ধারণ করেছে এই বিরুদ্ধে সবাইকে একসাথে নিয়ে লড়াই করতে হবে, তাই আমাদের পক্ষ থেকে অনুদান হিসেবে কিছু সাহায্য করতে চাই’’।

টিকটক এও জানিয়েছে যে , ভারত ইন্দোনেশিয়া ইতালি এবং দক্ষিণ কোরিয়ায় ১৫০ মিলিয়ন ডলার পৌঁছে যাবে শুধুমাত্র স্বাস্থ্যকর্মীদের সাহায্যের জন্য।
সম্প্রতি এই লক ডাউন পিরিয়ডে ভারতবর্ষে এই অ্যাপটি খুব জনপ্রিয় হয়ে উঠেছে । সুধু ভারতেই এই অ্যাপটি মোট ২৮৮ মিলিয়ন বার ডাউনলড হয়েছে এবং অ্যাক্টিভ ইউজার মান্থলি ১১৯ মিলিয়ন এবং গোটা বিশ্বে টিকটক এর মোট ৮০০ মিলিয়ন মান্থলি অ্যাক্টিভ ইউজার আছে।