সারদাকাণ্ডে ইডির তলব; নির্দিষ্ট সময়ের আগেই ইডি দফতরে পৌঁছালেন কুণাল

225
সারদাকাণ্ডে ইডির তলব; নির্দিষ্ট সময়ের আগেই ইডি দফতরে পৌঁছালেন কুণাল 1

 

অশ্লেষা চৌধুরী: ‘আমার যাবতীয় ডক্যুমেন্ট ওদের কাছে রয়েছে। তা সত্ত্বেও প্রয়োজনে আবার হাজিরা দেব। হাজার বার দেব। যতবার চাইবে, ততবার দেব।” তলব পেয়ে সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে প্রবেশের মুখে এমনটাই মন্তব্য করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

সারদাকাণ্ডে ইডির তলব; নির্দিষ্ট সময়ের আগেই ইডি দফতরে পৌঁছালেন কুণাল 2

 

সারদাকাণ্ডে তৃণমূল নেতা কুণাল ঘোষকে মঙ্গলবার বেলা ১১টায় বিধাননগরের CGO কমপ্লেক্সে তলব করে নোটিশ পাঠায় ইডি। এব্যাপারে কুণাল জানিয়েছেন, নোটিশ পেয়েছি। সব রকমের সাহায্য করবো। তিনি বলেন, যেদিন নোটিশ পেয়েছি, আমি রামনগরের সভায় ছিলাম। তারপর, আরও ৩-৪টে জেলা সফর সেরে ফিরেছি।‘

 

আগে, সারদা-কাণ্ডে কুণাল ঘোষকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জামিনে রয়েছেন। সারদাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য কুণাল ঘোষকে সমন পাঠায় ইডি। এর আগে ২০১৩ সালে একাধিকবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তৃণমূলের মুখপাত্র বলেন, “ক’দিন আগে নোটিস পেয়েছি। মঙ্গলবার দলের কাজ রাখিনি। আমি নিজে তদন্তের মুখোমুখি হয়েছে। এড়িয়ে যাইনি। আগামীকালও সসম্মানে যাব।”

 

 

সেইমতই এদিন সকাল ১১টার আগেই সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে পৌঁছে যান তৃণমূলের মুখপাত্র। এদিন ইডি দফতরে প্রবেশ করার আগে, তৃণমূল মুখপাত্র বলেন, আমার যাবতীয় ডকুমেন্ট ওদের কাছে রয়েছে। তা সত্ত্বেও প্রয়োজনে আবার হাজিরা দেব। হাজার বার দেব। যতবার চাইবে, ততবার দেব। তিনি আরও বলেন, আমাকে যে যখন ডেকেছে, আমি সবসময় এসেছি। কেন্দ্রের হোক বা রাজ্যের– যে এজেন্সি ডেকেছে তদন্তে সহযোগিতা করেছি।

 

নির্বাচন প্রাক্কালে বিভিন্ন দুর্নীতিতে তদন্তের গতি তীব্র করেছে সিবিআই ও ইডির মতো কেন্দ্রীয় সংস্থাগুলি। কয়লাপাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকেরা। তবে সারদা ও রোজভ্যালিকাণ্ডের তদন্ত যেন সেই তিমিরেই আটকে ছিল। তবে এবারে সেই তদন্তেও ডাক পড়ল কুণালের।

 

ইডি সূত্রে খবর, সারদাকাণ্ডে বেশ কিছু নতুন তথ্য পেয়েছেন তাঁরা। এব্যাপারে কুণাল ঘোষের কাছ থেকে কিছু তথ্যের প্রয়োজন। সেজন্য মঙ্গলবার বেলা ১১টায় কুণালবাবুকে হাজির হতে বলা হয়েছে। আর তদন্তে সহযোগিতার আশ্বাস দেবেন কথা দিয়েছিলেন কুণাল। সেই মতই নির্দিষ্ট সময়ের আগেই ইডি দফতরে পৌঁছে যান তৃণমূল নেতা।