আগামী ৬ মাস কাটমানি না খাওয়ার পরামর্শ উদয়ণ গুহের! অস্বস্তি তৃনমূলে

146
আগামী ৬ মাস কাটমানি না খাওয়ার পরামর্শ উদয়ণ গুহের! অস্বস্তি তৃনমূলে 1

ওয়েব ডেস্ক : দিদি বলেছিলেন কাটমানি ফেরৎ দিতে আর দিদির ভাই বললেন, কাটমানি খাওয়া যেতেই পারে তবে আগামী ৬ মাস মানে বিধানসভা নির্বাচনের আগে অবধি কাটমানি না খাওয়াই ভাল। বিরোধীদের বরাবরই দাবি তৃনমূল সরকারে আসার পর থেকে কাটমানি না দিয়ে কোনোও কাজই হয়না। এমনকি সরকারি প্রকল্প পেতে গেলেও কাটমানি দিতে হয় নেতাদের। যে কাটমানি একেবারে নিচে থেকে ওপর অবধি যায়।

মমতা ব্যানার্জী নিজে কাটমানি ফেরৎ দিতে বলে সে দাবিতে সিলমোহর দিয়েছেন অনেক দিনই।মমতা ব্যানার্জীর সেই ঘোষনার পর তোলপাড় হয় রাজ্য। বহু তৃনমূল নেতার ঘরবাড়ি ঘেরাও হয় কাটমানি ফেরতের দাবিতে। একাধিক তৃনমূল নেতা, কর্মী কাটমানি ফেরৎ দিতে না পেরে আত্মহত্যা করে।  এবার দিনহাটার তৃনমূল বিধায়ক দলের নেতা কর্মীদের পরামর্শ দিলেন আগামী ৬ মাস যেন তাঁরা কাটমানি না খান। ঘটনা জানাজানি হওয়ার পর বেজায় অস্বস্তিতে তৃনমূল।

জানা গেছে শুক্রবার দিনহাটায় একটি কর্মীসভায় যোগ দিয়েছিলেন বিধায়ক উদয়ণ গুহ। সেখানেই দলীয় কর্মীদের আগামী ৬ মাস ‘না খাওয়ার’ নির্দেশ দেন উদয়ন গুহ। এদিকে বিধায়কের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় মূহুর্তে ভাইরাল হয়েছে। আর উদয়ন গুহর এই মন্তব্য ভাইরাল হতেই তাঁর এই মন্তব্যকে অস্ত্র হিসেবে ব্যবহার করেই কোমর বেঁধে নেমেছে বিরোধী শিবির।

আরও পড়ুন -  ফের নতুন করে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

ঘটনা  দিনহাটার ভিলেজ ২ গ্রাম পঞ্চায়েত এলাকায়। ওখানেই তৃণমূলের একটি কর্মীসভায় যোগ দিয়েছিলেন বিধায়ক উদয়ন গুহ। সেখানে বক্তব্য রাখার সময় তিনি দলীয় পঞ্চায়েত সদস্য, পঞ্চায়েত প্রধানদের উদ্দেশ্যে বলেন, “এতদিন অনেক খেয়েছেন, আগামী দিনেও অনেক খাওয়ার সুযোগ পাবেন। তাই এই ছয়মাস খাওয়া বন্ধ রাখুন। এখন বন্ধ রাখলে মানুষ আরও খাওয়ার সুযোগ করে দেবে।” এদিকে প্রকাশ্য সভায় শাসকদলের বিধায়কের এমন মন্তব্যে স্বাভাবিকভাবেই নির্বাচনের আগে বেজায় অস্বস্তিতে পড়েছেন জেলা তৃণমূল।

আরও পড়ুন -  "৫ বছরের টাকা লুট করে ভোটের আগে পথশ্রী!" অভিযোগতুলে বিদ্রোহ নন্দীগ্রামে, ভাঙল সরকারের অনুষ্ঠান মঞ্চ, বিজেপির উস্কানি বলছে শাসক

এদিকে উদয়ন গুহ-র মন্তব্যেকে হাতিয়ার করেই এদিন মাঠে নামেন কোচবিহার জেলা বিজেপি সভাপতি মালতি রাভা। এদিন তৃণমূল বিধায়কের এই মন্তব্যকে কটাক্ষ করে তিনি বলেন, “বিধায়ক নিজের মুখেই স্বীকার করেছেন যে তাঁদের দলের সবাই দুর্নীতির সাথে যুক্ত। বিধানসভা নির্বাচনের আগে এরকম চুরি-লুট আর কাটমানি খেলে মানুষ পাশে থাকবে না। তাই তিনি আপাতত ছয় মাস সাধু হয়ে থাকতে বলেছেন। আর এরপর যদি ক্ষমতায় আসে, তাহলে এই ছয় মাসেরও জের তুলে নেবে তাঁরা। তিনি জানান, মানুষ তৃণমূলের এই স্বপ্ন সার্থক হতে দেবে না। মানুষ এখন সব বোঝে। এর যোগ্য জবাব আগামী নির্বাচনে দেবে মানুষ।”

আগামী ৬ মাস কাটমানি না খাওয়ার পরামর্শ উদয়ণ গুহের! অস্বস্তি তৃনমূলে 2