পিপিই কিট পরে নিজেই বাইক চালিয়ে করোনা উপসর্গ প্রতিবন্ধী ব্যক্তিকে নিয়ে হাসপাতালে যুব নেতা

503

নিজস্ব সংবাদদাতা: করোনা আতঙ্কে কাঁপছে মানুষ। সামান্য হাঁচি কাশি জ্বর হলেই একে অপরের থেকে দূরে সরে যাচ্ছে। অসুস্থ হলে অসহায় হয়ে পড়ছেন সহায় সম্বল হীন মানুষ। অবস্থা এতটাই খারাপ হয়ে পড়ছে যে বিনা চিকিৎসায় মারা যেতে অনেককে। এরকমই অবস্থায় এক ব্যতিক্রমী ভূমিকায় ঝাড়গ্রামের
গোপীবল্লভপুরের তৃণমূল যুবনেতা সত্যকাম পট্টনায়েক। সহায় সম্বল হীন কোনও মানুষ অসুস্থ হয়ে পড়েছেন খবর পেলেই নিজেই হাজির হচ্ছেন তাঁর দুয়ারে তারপর বাইকে করে তাঁকে নিয়ে পৌঁছে দিচ্ছেন নিকটবর্তী হাসপাতালে।

আরও পড়ুন -  হয় ঘরে থাকুন নয় লক আপে! লক ডাউন অমান্য করায় রাজ্যে গ্রেপ্তার ৫০০জন, মঙ্গলবার জোর অভিযান খড়গপুর মেদিনীপুরে, শুরু হবে গ্রেপ্তার

রবিবার এরকমই একটি দৃশ্যের ফের স্বাক্ষী থাকলেন গোপীবল্লভপুরের শ্যামসুন্দরপুরের বাসিন্দারা। এই গ্রামের এক প্রতিবন্ধী ব্যক্তি কয়েকদিন জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে ঘরেই ছিলেন। দরিদ্র প্রতিবন্ধী অসুস্থ সঞ্জয় বেরার পরিবারের লোকেরা সচেতন না হওয়ায় আর পাঁচটা সাধারন অসুখের মতই নিজের থেকে ভাল হয়ে যাবে মনে করে কোনও চিকিৎসকের পরামর্শ নেয়নি।

অন্য দিকে জ্বর থাকায় প্রতিবেশীরাও এগিয়ে আসেনি। খবর পেয়েই সঞ্জয় বেরার বাড়ি পৌঁছে যান সত্যকাম পট্টনায়েক। নিজের বাইকে করে ৫কিলোমিটার দুরের গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পৌঁছে দিয়ে চিকিৎসার ব্যবস্থা এবং করোনা পরীক্ষা করালেন তৃণমূলের যুব নেতা। সত্যকামের এই সত্যব্রত অবশ্য নতুন নয়। ক’দিন আগেও এই ভাবেই জীবনের ঝুকি নিয়ে সিজুয়া গ্রামের একজন করোনা উপসর্গযুক্ত ব্যক্তিকে হাসপাতালে পৌঁছে দিয়েছিলেন সত্যকাম বাবু।

আরও পড়ুন -  আবারও চুরির ঘটনা খাকুড়দায়, উদাসীন পুলিশ, ক্ষোভ ব্যবসায়ীদের

এই কাজের জন্য নিজের বর্ম হিসাবে পিপিই কিট কিনে রেখেছেন সত্যকাম। জানিয়েছেন, ‘”একটু সাহস আর উদ্যোগ দরকার। এগিয়ে আসতে হবে সবাইকে বিশেষ করে যুব সমাজ কে। সময়টা রাজনীতির নয়, মানবিকতার।মানুষ বেঁচে থাকলে তারপর রাজনীতি। ” গোপীবল্লভপুর ১ যুব তৃণমূল সভাপতি সত্যকামের আহ্বান, ‘ যে যুবক এগিয়ে আসবেন তাঁর পিপিই কিট কিনে দেওয়ার দায়িত্ব আমি নেব। চাইলে বাইকের তেলের দামও আমি দেব। খালি এগিয়ে আসুন সবাই।” তাঁর এই উদ্যোগে খুশি গোপীবল্লভপুরের আপামর মানুষ।

পিপিই কিট পরে নিজেই বাইক চালিয়ে করোনা উপসর্গ প্রতিবন্ধী ব্যক্তিকে নিয়ে হাসপাতালে যুব নেতা 1