ফের ইলিশ পাচার! বাংলাদেশ থেকে ফেরার পথে পেট্রাপোল সীমান্তে ৬ বস্তা ইলিশ সহ গ্রেফতার দত্তপুকুরের ট্রাক চালক

215
ফের ইলিশ পাচার! বাংলাদেশ থেকে ফেরার পথে পেট্রাপোল সীমান্তে ৬ বস্তা ইলিশ সহ গ্রেফতার দত্তপুকুরের ট্রাক চালক 1

ওয়েব ডেস্ক : ব্যবসায়ীদের সুবিধার্থে এবছর বাংলাদেশের তরফে ইলিশ রপ্তানির বিশেষ অনুমোদন পেয়েছে ভারত। ফলে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ঢুকে গিয়েছে ১৪৫০ টন পদ্মার ইলিশ। তবে এত পরিমাণ ইলিশ পশ্চিমবঙ্গে ঢোকা সত্ত্বেও কোনওভাবেই বেআইনিভাবে পদ্মার ইলিশ পাচার বন্ধ করা সম্ভব হচ্ছে না। দিন কয়েক আগেই বাংলাদেশ থেকে ইলিশ পাচার করতে গিয়ে সীমান্তে বিএসএফ এর জালে ধরা পড়েছিলেন গাঁইঘাটার এক ব্যক্তি। পড়ে জানা যায় ইলিশের ওজন ছিল প্রায় ২৯ কেজি। কিছুদিন আগেই ২৯ কেজি ইলিশ–সহ বিএসএফ গ্রেফতার করে গাইঘাটার এক ব্যক্তিকে। এই ঘটনার পরপরই বৃহস্পতিবার ফের পেট্রাপোল সীমান্তে বাংলাদেশ থেকে ভারতে ইলিশ পাচারের সময়, প্রায় ১০০ কেজি ইলিশ বাজেয়াপ্ত করল বিএসএফ।

আরও পড়ুন -  তেলেঙ্গানায় উদ্ধার ৬ বাঙালি সহ ৯ পরিযায়ী শ্রমিক পরিবারের দেহ, লকডাউনে না খেতে পেয়ে আত্মহত্যা নাকি খুন

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার বনগাঁয় ঢোকার মুখে পেট্রাপোল সীমান্ত এলাকায় রুটিন চেকিং করার সময় সন্দেহজনক মনে হওয়ায় একটি ট্রাককে ভালোভাবে তল্লাশি চালায় বিএসএফ জওয়ানরা। সে সময় ওই ট্রাক থেকে বস্তা ভর্তি ইলিশ মাছ ট্রাকের মধ্যে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া গিয়েছে। ঘটনার পর ইলিশের বস্তা সহ ট্রাক ও ট্রাক চালককে পেট্রাপোল সীমান্তে কাস্টমস আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। ব জানা গিয়েছে, বাজেয়াপ্ত হওয়া ইলিশের বাজারমূল্য ১ লক্ষ টাকার বেশি। সেই সাথে ট্রাক সহ ইলিশের মূল্য প্রায় ৯ লক্ষ টাকা৷

ফের ইলিশ পাচার! বাংলাদেশ থেকে ফেরার পথে পেট্রাপোল সীমান্তে ৬ বস্তা ইলিশ সহ গ্রেফতার দত্তপুকুরের ট্রাক চালক 2

এই ঘটনায় বিএসএফ এর উচ্চপদস্থ আধিকারিকরা জানিয়েছেন, ধৃত ট্রাক চালককে জিজ্ঞাসাবাদের পর জানা গিয়েছে, তার বাড়ি উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে কালিয়ানাই গ্রামে। এদিকে ঘটনায় ওই ট্রাক চালকের দাবি, তিনি এদিন ট্রাকে মোটরগাড়ির যন্ত্রাংশ বোঝাই করে বাংলাদেশে গিয়েছিলেন। তবে ফেরার সময় গাড়ি প্রায় খালি থাকায় এক বাংলাদেশি তাঁর ট্রাকে ইলিশ ভর্তি ওই ৬টি বস্তা তুলে তাঁকে বনগাঁর এক ব্যক্তির কাছে এটি পৌঁছে দিতে বলেন। সেই সাথে ওই ট্রাক চালককে ৬ হাজার টাকা দেন ওই ব্যক্তি। সেকারণেই ওই মাছ বোঝাই বস্তা নিয়ে ওই দত্তপুকুরের ট্রাক চালক বনগাঁয় যাচ্ছিলেন বলেই জানা গিয়েছে।