করোনা মোকাবিলায় ১০০ কোটি মার্কিন ডলার অনুদান টুইটার এর প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসে এর

127
করোনা মোকাবিলায় ১০০ কোটি মার্কিন ডলার অনুদান টুইটার এর প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসে এর 1

ডিজিটাল ডেস্ক : করোনা মোকাবিলা পাশে এগিয়ে এলেন টুইটার এর প্রতিষ্ঠাতা তথা সি.ই.ও জ্যাক ডোরসে তিনি এদিন টুইট করে জানান যে তিনি তার মালিকানাধীন সংস্থা এর কোটি মার্কিন ডলার এর সম্পত্তি বিক্রি করে দিয়ে করোনা মোকাবিলা সেই অর্থ দান করতে চান।

তিনি যে অর্থ দান করতে চান সেই অর্থ তার মোট সম্পত্তির ২৮ শতাংশ হবে বলে তিনি জানিয়েছেন।

করোনা মোকাবিলায় ১০০ কোটি মার্কিন ডলার অনুদান টুইটার এর প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসে এর 2

তিনি এদিন এটা টুইট করে জানান। তিনি সেই অর্থ স্মার্ট এল এল সি নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে এই অর্থ দেওয়া হবে বলে তিনি জানান।
তিনি আরো জানান যে এই করোনা সংকট কেটে গেলে মহিলাদের স্বাস্থ্য এবং শিক্ষা নিয়ে নজর দিবেন।

টুইটে তিনি এও বলেন‌ যে এতদিন পর্যন্ত স্বেচ্ছাসেবী সংস্থার কাছে তার আয় ব্যয় সমস্ত কিছুই গোপন রাখা হতো আবার থেকে সেটা আর করা হবে না এখন থেকে সবাই এটা জানতে পারবেন যাতে অন্যকেও তার কাজ দেখে শিখতে পারেন।পাশাপাশি যাতে অন্য কারোর থেকে কিছু শিখতে পারবেন। ফোর্বস এর রিপোর্ট অনুযায়ী জ্যাক ডোরসে এর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩০ মার্কিন ডলার।

এছাড়াও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ 30 মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এবং অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও খাদ্যের সংকট যাতে না হয় এর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের খাদ্য ব্যঙ্কগুলিকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিয়েছেন।

Previous articleলকডাউনে জমিয়ে বিয়ে, তিনশ জনকে নিমন্ত্রন! ফুলশয্যার আগেই গ্রেপ্তার বর
Next articleহটস্পট এগরার গা ঘেঁষেই পশ্চিম মেদিনীপুরের বৃদ্ধ ওড়িশায় কোভিড-১৯ পজিটিভ, খবর নেই জানালো পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর