এবার সেই হাওড়া স্টেশন থেকেই উদ্ধার ৩৬ কেজি রুপোর বাট! গ্রেপ্তার স্বর্ণব্যবসায়ী ও কর্মচারী

170
এবার সেই হাওড়া স্টেশন থেকেই উদ্ধার ৩৬ কেজি রুপোর বাট! গ্রেপ্তার স্বর্ণব্যবসায়ী ও কর্মচারী 1
এবার সেই হাওড়া স্টেশন থেকেই উদ্ধার ৩৬ কেজি রুপোর বাট! গ্রেপ্তার স্বর্ণব্যবসায়ী ও কর্মচারী 2

নিউজ ডেস্ক:মঙ্গলবার রাতে হাওড়া স্টেশনে ৩৬ কিলো রুপো-সহ ধরা পড়েন এক সোনার দোকানের মালিক ও তাঁর কর্মচারী। গিরিশ পার্ক এলাকার একটি সোনার দোকানের মালিক সত্যব্রত ঘোষ ও তাঁর কর্মচারি সুব্রত হাজরা এলাহাবাদ থেকে রাজধানী এক্সপ্রেসে হাওড়া আসেন।স্টেশনের একধারে বসে ছিল তারা দীর্ঘক্ষণ।

রেল পুলিশের কর্মীরা টহল দেওয়ার সময় তাঁদের সন্দেহজনক অবস্থায় বসে থাকতে দেখে ব্যাগের তল্লাশি চালালে বেরিয়ে আসে ৩৬ কিলো রুপোর বাট। ধৃতদের সঙ্গে প্রায় চব্বিশ লক্ষ টাকার রুপো থাকলেও ছিল না কোনও বৈধ কাগজপত্র। ফলে সেই রুপো চোরাই অনুমান করে রেল পুলিশ তা আটক করে দুই পাচারকারীকে আদালতে পাঠায়।

এবার সেই হাওড়া স্টেশন থেকেই উদ্ধার ৩৬ কেজি রুপোর বাট! গ্রেপ্তার স্বর্ণব্যবসায়ী ও কর্মচারী 3

জানা গিয়েছে, জিএসটি ফাঁকি দিতে এক শ্রেণির ব্যবসায়ী এই পন্থা নেন। কাগজপত্রহীন ভাবে সোনা-রুপোর বাট নিয়ে এসে অলঙ্কার তৈরি করে তা আবার একইভাবে ট্রেনে নির্ধারিত জায়গায় পৌঁছে দেন।

কিছু দিন আগে হাওড়া নিউ কমপ্লেক্সে ১৫ কিলো রুপো-সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল আরপিএফ। আনলক পর্যায়ে ট্রেনে করে এই সোনা-রুপো পাচারে উদ্বিগ্ন পুলিশ ও আরপিএফ। কর ফাঁকি দিতে এই প্রবণতা বাড়ছে বলে তাদের অনুমান। তবে, পাচারকারীদের রমরমা রুখতে ট্রেনে ও স্টেশনে কড়া নজরদারি চালানো হচ্ছে। ছবি-প্রতীকি