বামের ঘর থেকেও ২বিধায়ক নিয়ে অমিতের সভায় শুভেন্দু! তাপসীকে বহিষ্কার সিপিএমের

1057
বামের ঘর থেকেও ২বিধায়ক নিয়ে অমিতের সভায় শুভেন্দু! তাপসীকে বহিষ্কার সিপিএমের 1

নিউজ ডেস্ক: শোনা যাচ্ছে এক গুচ্ছ বিধায়ক নিয়ে শনিবার অমিত শাহের মেদিনীপুরের সভায় যোগ দিচ্ছেন তৃনমূলের দলত্যাগী প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। সেই ১০জনের মধ্যেই রয়েছে পূর্ব মেদিনীপুরের ২ বাম বিধায়ক তাপসী মন্ডল ও অশোক দিন্দাও। ২০১৬সালে তৃনমূলের প্রবল ঝড়ের মধ্যেও তিনজন বাম বিধায়ক জয়ী হয়েছিলেন পূর্ব মেদিনীপুর থেকে। যদিও এর পেছনে শুভেন্দু অধিকারীর অনেকটাই কৃতিত্ব আছে বলে অনেকে মনে করেন। কারন এই তিন জায়গায় দলের দেওয়া প্রার্থী তিনি মেনে নিতে পারেননি বলেই শোনা গেছিল আর সে কারণেই হলদিয়া, তমলুক আর পূর্ব পাঁশকুড়া কেন্দ্রে হেরে গিয়েছিল দলের প্রার্থীরা।

হলদিয়া এবং পূর্ব মেদিনীপুর থেকে জয়ী হয়েছি সিপিএমের তাপসী মন্ডল ও ইব্রাহিম আলি। অন্যদিকে তমলুক থেকে জিতেছিলেন সিপিআইয়ের অশোক দিন্দা। তাপসী এবং অশোক শনিবার অমিত শাহের সভা থেকে বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে জানা গেছে। একটি বিশেষ সূত্রে জানা গেছে তাঁর প্রাক্তন দল তৃনমূল বিধায়কদের সঙ্গে তিন বাম বিধায়ককেই দলে টানার চেষ্টা করেছিলেন যার মধ্যে ২জনকে রাজি করাতে পারা গেছে। তবে টলানো যায়নি পাঁশকুড়া পূর্বের ইব্রাহিম আলিকে। নিজের দলের সঙ্গেই রয়েছেন এই তরুণ সিপিএম নেতা।

বামের ঘর থেকেও ২বিধায়ক নিয়ে অমিতের সভায় শুভেন্দু! তাপসীকে বহিষ্কার সিপিএমের 2

কিছুদিন আগেই সিপিএম ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তাপসী মণ্ডলের স্বামী অর্জুন মণ্ডল। তারপর থেকেই তাঁর দলবদল নিয়ে জল্পনা চলছিল।যদিও সাংবাদিকদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে একটি চিঠিতে তাপসী মণ্ডল লিখেছিলেন তিনি কোনো দল ছাড়ছেন না।তার ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। দিন পনেরো আগের চিঠিতে দলত্যাগ না করার সিদ্ধান্ত না নিলেও,বর্তমানে তিনি তার সিদ্ধান্ত করছেন তিনি। ১৮০ডিগ্রি উল্টে গিয়ে প্রথমে বলেছেন, তিনি বাম আদর্শেই বিশ্বাসী কিন্তু একই ঘরে স্বামী আর তিনি পৃথক পৃথক মতে কাজ করতে পারবেননা বলেই দল ছাড়ছেন। কিছুক্ষণ পরেই তিনি আবার বয়ান বদলে বলেছেন, ‘সিপিএমের নেতাদের অঙ্গুলি হেলনেই তাঁকে কাজ করতে হত। স্বাধীন ভাবে কাজ করার জন্যই তিনি দল ছাড়লেন।

এদিকে দুর্নীতি ও দলবিরোধী কাজের অভিযোগে হলদিয়ার বিধায়ক তাপসী মন্ডলকে দল থেকে বহিষ্কার পূর্ব মেদিনীপুর জেলা সিপিএম নেতৃত্ব। দলীয় সূত্রে খবর, তাপসী মণ্ডল বেশকিছু দিন ধরে বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন গোপনে৷ যা জানার পর তাঁর বাড়িতে গিয়ে কথা বলে এসেছিলেন দলের নেতৃত্ব। সূত্রের খবর, কাজ হয়নি তাতে। উল্টে সংবাদমাধ্যমের কাছে দলের বিরুদ্ধে মুখ খোলান। এরপরই তাৎক্ষণিক তদন্তের পর শুক্রবার বিকেলে তাঁকে বহিস্কার করা হয়েছে বলে জানান পূর্ব মেদিনীপুর জেলা সিপিএমের সম্পাদক নিরঞ্জন সিহি।

তাপসীর সঙ্গেই শনিবার দলবদল করছেন তমলুকের সিপিআই বিধায়ক অশোক দিন্দাও এমনটাই সূত্রের খবর। গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী নির্বেদ রায়কে হারিয়ে জয়ী হয়েছিলেন তিনি। এবার বিজেপির পথে পা বাড়াতে চলেছেন ৭২ বছরের এই প্রবীণ রাজনীতিক। এই ২জনকেই সম্ভবত ২০২১শেও টিকিট দিতে চলেছে বিজেপি।